Home / জাতীয় / রাজনীতি / জিয়ার শাহাদাতবার্ষিকী : বিএনপির কর্মসূচি

জিয়ার শাহাদাতবার্ষিকী : বিএনপির কর্মসূচি

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী ৩০ মে। এ উপলক্ষে দলের পক্ষ থেকে ১৪ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। রাজধানীসহ সারাদেশে এসব কর্মসূচি পালন করা হবে। বৃহস্পতিবার দুপুর ১টায় নয়াপল্টন দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব মো. শাহজাহান এ কর্মসূচি ঘোষণা করেন।

শাহজাহান বলেন, জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আগামী ২৮ মে থেকে ১০ জুন টানা ১৪ দিন বিভিন্ন কর্মসূচি পালন করবে বিএনপি। কর্মসূচির শুরুতেই ২৮ মে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অন্যদিকে ৩০মে ৩৪তম বার্ষিকীর দিন জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্থবক অর্পণ করবেন খালেদা জিয়া। এছাড়া ১০ জুন পর্যন্ত রাজধানীতে বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হবে বলেও তিনি জানান। এর আগে দুপুর পৌনে ১২টা থেকে পৌনে ১টা যৌথসভা করেন তারা। সভায় বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা অংশ নেন।

যৌথসভায় উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, সহ আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম, সহ প্রচার সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ তথ্য ও গবেষণা বিষয়ক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫