Home / চাঁদপুর / জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার ঘোষণা নারী মুক্তিযোদ্ধার
শিক্ষার্থীদের

জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার ঘোষণা নারী মুক্তিযোদ্ধার

বৃষ্টি উপেক্ষা করে চাঁদপুরে শিখো-প্রথম আলো আয়োজিত জিপিএ-৫ কৃতী সংবর্ধনায় অনুষ্ঠানে হাজারো শিক্ষার্থী হাত তুলে মাদক,মিথ্যা ও মুখস্থ্যকে না বলার শপথ করেছে । শিক্ষার্থীদের এই শপথ করান প্রথম আলোর কালচারাল হেড কবির বকুল। এর আগে অনুষ্ঠানের অতিথি স্বাধীনতা পদক প্রাপ্ত বীর নারী মুক্তিযোদ্ধা ও বিশিস্ট চিকিৎসক বদরুন নাহার চৌধুরী প্রথম আলোর ভাল কাজকে অভিনন্দন জানিয়ে চাঁদপুরের জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের বিনামুল্যে চিকিৎসা সেবা দেয়ার ঘোষণা দেন।

অনুষ্ঠানে ভ্যানু প্রদান পুরানবাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার বলেন, ‘প্রথম আলোর যে শ্লোগান স্বপ্ন দেখো জীবন গড়ো এটি বাস্তবায়ন করতে হলে আমাদের স্মার্ট বাংলাদেশের কথা বলবো। যেটির স্বপ্ন এখন সবাই দেখেন। আমি মনে করি আজকের এই কৃতী শিক্ষার্থীরাই আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর হবে।’

৭ অক্টোবর শনিবার সকাল ৮টা থেকে জেলার বিভিন্নস্থান থেকে অধিকাংশ শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের নিয়ে অনুষ্ঠানস্থল পুরানবাজার ডিগ্রি কলেজে উপস্থিত হতে থাকে। এরই মধ্যে স্থানীয় শিল্পীরা নানা ধরনের গান গেয়ে তাদের অভ্যর্থনা জানান। এ সময় শিক্ষার্থীরা নিবন্ধন বুথে গিয়ে যার যার ক্রেস্ট, উপহার ও খাবার করেন। সকাল ১০টায় উপস্থিত জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

প্রথম আলো চাঁদপুর বন্ধুসসভার সভাপতি রিফাত কান্তি সেন ও সাধারণ সম্পাদকস কামরুল হাসানের সঞ্চালনায় এ সময় স্বাগত ও প্রথম আলো সম্পাদকে মতিউর রহমানের লিখিত বক্তব্য রাখেন প্রথম আলো চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ।

পরে অনুষ্ঠানের অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন স্বাধীনতা পদক প্রাপ্ত বীর নারী মুক্তিযোদ্ধা ও বিশিস্ট চিকিৎসক বদরুন নাহার চৌধুরী। ভ্যানু প্রদান পুরানবাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও প্রথম আলোর কালচারাল হেড কবির বকুল ।

এ ছাড়া শিক্ষার্থীদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন শাহরাস্তি হোসেনপুর গাউসিয়া মাদ্রাসার কৃতী শিক্ষার্থী উম্মে সায়মা, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের কৃর্তী শিক্ষার্থী মো,কায়সান। অভিভবাবকদের মধ্যে আব্দুল মতিন।

পরে কৃতী শিক্ষার্থীদের মধ্যে গান গেয়ে শোনাান সানজিদা আলম,মিতা,সিথী। কবিতা আবৃত্তি করেন মেহেরুন ও মেরিন।

এরই ফাকে চাঁদপুরের বিশিস্ট নৃত্য শিল্পী সোমা দত্তের দল দেশাত্ববোধক গানের তালে পর পর দুটি নৃত্য পরিবেশন করেন। এছাড়া ঢাকার আলোচিত শিল্পী মিথুন দে জমাকালো গানের মধ্য দিয়ে পুরো মঞ্চ মাতিয়ে তোলেন।

স্টাফ করেসপন্ডেট, ৭ অক্টোবর ২০২৩