Home / বিশেষ সংবাদ / জায়না আলম পিয়া যার সাফল্যের গল্প এখন আন্তর্জাতিক অঙ্গনে
জায়না আলম পিয়া
জায়না আলম পিয়া

জায়না আলম পিয়া যার সাফল্যের গল্প এখন আন্তর্জাতিক অঙ্গনে

জায়না আলম পিয়া- ভিকারুননিসা নুন স্কুলের নাইন ক্লাসের ছাত্রী। দেশে তো বটেই, আন্তর্জাতিক অঙ্গনেও তার নামটি এখন উঠে এসেছে। এই তো সেদিন পিকাসো আয়োজিত ইন্টারন্যাশনাল আর্ট কনটেস্ট এ পিয়া জলরঙে ছবি এঁকে পুরস্কার জিতে নেয়।

প্রিন্সেস ডায়নার পোট্রেইট এঁকে পিয়া এই আন্তর্জাতিক সাফল্য অর্জন করে। এর আগে গত আগস্টে হল্যান্ড ও জার্মানিতে “বঙ্গবন্ধু- এ রিমেমব্র্যান্স” শীর্ষক চিত্র প্রদর্শনীতে জায়না আলম পিয়ার ছবি ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতি’ স্থান পায়।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের নামকরা গুণী চিত্রশিল্পীদের সাথে পিয়া’র এই সুযোগ ছিলো আরেক সাফল্য। উল্ল্যেখ করা যায় যে, সেই প্রদর্শনীতে একমাত্র পিয়া’ই ছিলো কিশোরী শিল্পী এবং তার আঁকা ছবিটি দিয়েই ইৎড়পযঁৎব এর কভার করা হয়। পিয়া’র এই সাফল্যের পেছনে বাবা মনিরুল আলম ও মা সোমা আলমের অবদান সবচেয়ে বেশি।

‘হিউম্যান পোর্ট্রেইট’ ও ‘ল্যান্ডস্কেপ’ ছবি আঁকতেই ভালোবাসে পিয়া। ছবি আঁকার ক্ষেত্রে জল রঙ, পেন স্কেচ এবং পেন্সিল স্কেচ করতেই বেশী পছন্দ তার। ছবি আঁকাটা পিয়া’র কাছে এখন ডায়েরী লেখার মতো একটা নেশা। তার একেকটা ছবি যেনো একেকটা ডায়েরীর পাতা, একেকটা মনের ভাবনা, সুপ্ত ইচ্ছা, কষ্ট, আনন্দ প্রকাশের মাধ্যম।

বাবা বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ও গীতিকবি মনিরুল আলম মেয়ের ইচ্ছা পূরণে সদা তৎপর। মা সোমা আলম আরেক ধাপ এগিয়ে মেয়ের সফলতায় নিরঙ্কুশ শ্রম দিয়ে আষ্টেপৃষ্টে লেগে থাকেন। পিয়া ভবিষ্যতে দেশের মুখ আরো উজ্জ্বল করবে সে প্রত্যাশা সবার।

বার্তা কক্ষ, ১৪ মে ২০২০