Home / জাতীয় / রাজনীতি / জাসদ এর ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী ৩১ অক্টোবর
jsd

জাসদ এর ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী ৩১ অক্টোবর

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী ৩১ অক্টোবর । মুক্তিযুদ্ধোত্তর সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের রাষ্ট্র ও সমাজকে স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের আকাংখা ও চেতনায় পুনর্গঠন এবং গড়ে তোলার লক্ষ্যে দলটি গঠন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীতে দলটির সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। এক বিবৃতিতে দেশবাসী ও জাসদের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন। তারা একই সাথে জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জাসদের সংগ্রাম এগিয়ে নিতে জীবন দিয়েছেন,আত্মত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন,জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।

১৯৭২ সালের ৩১ অক্টোবর সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর এম এ জলিল এবং ছাত্রলীগের এককালীন সাধারণ সম্পাদক আ স ম আব্দুর রবকে যুগ্ম-আহ্বায়ক এবং বিধান কৃষ্ণ সেন,শাহজাহান সিরাজ, নূর আলম জিকু, ক্যাপ্টেন সুলতান উদ্দিন আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রহমত আলীকে সদস্য করে ৭ সদস্যের কমিটি ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠাাবার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আগামীকাল ভোর ৬ টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৬টায় শহীদ প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও বিকাল ৩ টা ৩০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে সভাপতিত্ব করবেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি। আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, বাংলাদেশের সাম্যবাদী দলের (মা-লে) সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া,বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি প্রমুখ।

আজ জাসদের এক বিজ্ঞপ্তিতে বলা হয় । কেন্দ্রীয় কমিটির পাশাপাশি দলের সকল জেলা-উপজেলা কমিটি ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী উদযাপনে অনুরূপ কর্মসূচি গ্রহণ করেছে।

চাঁদপুর টাইমস
২৭ অক্টোবর ২০২৩
এজি