Home / চাঁদপুর / চাঁদপুরে গণি মডেল হাই স্কুলে ১০ তলাভীতের ভবন নির্মিত হচ্ছে
ভবন

চাঁদপুরে গণি মডেল হাই স্কুলে ১০ তলাভীতের ভবন নির্মিত হচ্ছে

চাঁদপুরে ২২ কোটি টাকা ব্যয়ে গণি মডেল হাই স্কুলের নতুন ১০ তলাভীতের একটি একাডেমিক ভবন নির্মিত হচ্ছে। চাঁদপুরের শিক্ষা প্রকৌশল বিভাগ প্রকল্পটি বাস্তবায়ন করছে। চাঁদপুরে এটাই সবচেয়ে বড় প্রকল্প যা ১০ তলাভীতের শিক্ষাপ্রতিষ্ঠান ভবন নির্মাণ। এটি হবে চাঁদপুর জেলার সবচাইতে আধুনিক, দৃষ্টিনন্দন, ব্যয়বহুল ও পর্যাপ্ত সুযোগ-সুবিধা সম্পন্ন একটি শিক্ষা প্রতিষ্ঠানভবন। মূল ভবন খাতে ব্যয় হবে ১৬ কোটি টাকা ও অন্যান্য খাতে বাকি অর্থ ব্যয় করা হবে।

এ ভবনে যা থাকবে তা হলো : একাডেমিক ভবন, কমনরুম, হোস্টেল, আবাসিক ভবন, ডাইনিং রুম, অডিটোরিয়াম, শেখ রাসেল কম্পিউটার ল্যাব, লাইব্রেরি, প্রধানশিক্ষক ও শিক্ষক মিলনায়তন, প্রয়োজনীয় সংখ্যক ওয়াশব্লক, সকল ধরণের আসবাবপত্র,প্রয়োজনীয় বিদ্যুৎ ব্যবস্থাকরণসহ আধুনিক সুযোগ-সুবিধা। এটির কাজ শুরু হলো জুলাই ২০২৩ এবং শেষ হবে ২০২৫-‘২৬ অর্থবছর। বর্তমান পশ্চিম পাশের একাডেমির স্থানেই এ নতুন ভবনটি নির্মিত হচ্ছে ।

HM Abbas

প্রধানশিক্ষক মো.আব্বাস উদ্দিন ২৬ অক্টোবর দুপুরে তাঁর কার্যালয়ে চাঁদপুর টাইমসের সাথে এক সাক্ষাৎকারে বলেন,‘ চাঁদপুরের শিক্ষাক্ষেত্রে এটি হবে একাটি মাইলফলক। চাঁদপুর জেলার সবচাইতে আধুনিক, দৃষ্টিনন্দন, ব্যয়বহুল ও পর্যাপ্ত সুযোগ-সুবিধা সম্পন্ন ১০ তলাভীতের এটি একটি শিক্ষা প্রতিষ্ঠান ভবন যা আর দ্বিতীয়টি নেই। এ জন্যে তিনি -বিশেষভাবে চাঁদপুরের কৃতিসন্তান, মাটি ও মানুষের ব্যক্তিত্ব,সাবেক পররাষ্ট্রমন্ত্রী, ভাষাবীর এম.এ.ওয়াদুদের গর্বিতকন্যা, মাননীয় শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি,বর্তমান এনার্জি রেগুলেটারি কমিশনের চেয়ারম্যান ও সাবেক পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব ও গণি মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক কৃতি ছাত্র মো.নূরুল আমিন এবং বর্তমান স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও প্রাক্তন কৃতিছাত্র আমিনুর রহমান বাবুল এর প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই ।

তিনি আরোও বলেন,‘ আগামি পথ চলার পথে চাঁদপুরের গর্বিত এ মানুষদের পরামর্শ ও সহযোগিতায় শিক্ষাক্ষেত্রে গণি মডেল হাই স্কুলটি প্রশংসিত অবদান রেখে যাবে বলে আমি আশাবাদী।’

আবদুল গনি
চাঁদপুর টাইমস
অক্টোবর ২৭ , ২০২৩