Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / জাল নোট দিয়ে ‘ফাঁসানো’ মামলায় কবিরাজ পরিবার ‘খালাস’
জাল নোট দিয়ে ‘ফাঁসানো’ মামলায় কবিরাজ পরিবার ‘খালাস’

জাল নোট দিয়ে ‘ফাঁসানো’ মামলায় কবিরাজ পরিবার ‘খালাস’

চাঁদপুরে ‘জাল নোট’ দিয়ে কবিরাজ পরিবারকে ‘ফাঁসানোর’ মামলার দায়ে আটক শেকা কবিরাজসহ তার দ্ইু পুত্র ফারুক বকাউল ও হাবিব বকাউল ‘বেকসুর খালাস’ পেয়েছেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় তারা চাঁদপুর জেলা কারাগার থেকে মুক্তি পেয়ে বেরিয়ে আসেন।
তাদের মামলা পরিচালনা করেন অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী ও হাসান আল- মামুন।

প্রসঙ্গত, ২১ সেপ্টেম্বর বুধবার সদর উপজেলা কল্যাণপুর ইউনিয়নের সফরমালী থেকে শেকা কবিরাজ ও তার পরিবারের তিন সদস্যকে ৩০ হাজার টাকার জাল নোটসহ আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

এ সময় তাদের পরিবারের চার সদস্যকে গোয়েন্দা হেফাজতে নিয়ে আসা হয়। তারপর চাঁদপুররে স্থানীয় ও জাতীয় দৈনিকে জাল নোটসহ কবিরাজ পরিবার আটক শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

পরে এদের মধ্যে ৩ জনকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করলে, আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করে।

এর তিন দিন পর কবিরাজ পরিবারকে ‘ফাঁসানো’ ও মাদকেরর দায়ে সাংবাদিক পরিচয়দানকারী যুবককে তার মা ও বোনসহ আটক করে চাঁদপুর জেলা গোযেন্দা পুলিশ।

মোবাইল ফোনের সূত্র ধরে রোববার (২৪ সেপ্টেম্বর) গোয়েন্দা (ডিবি) উপ-পরিদর্শক খন্দকার ইসমাইল ও তার সঙ্গীয় ফোর্স তাদেরকে আটক করে।

আটককৃতরা হচ্ছেন ‘দুর্নীতির সন্ধানে’ পত্রিকার কার্ডধারী সাংবাদিক মুরাদ হোসেন মুসা, তার মা জোসনা বেগম, বোন শাহনাজ বেগম। এ ঘটনায় অভিযুক্ত অপরজন কচুয়া উপজেলার জলতেতুয়া গ্রামের মৃত সুলতানের ছেলে মোস্তফা ও চাঁদপুরের এক আইনজীবী সহকারী বর্তমানে পলাতক রয়েছে।

সাংবাদিক পরিচয়দানকারী মুরাদ মূসা শহরের চেয়ারম্যানঘাট বাতেন ভিলার বাসিন্দা।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, মুরাদ মুসার দেয়া তথ্যানুযায়ী বাসায় তল্লাশীপূর্বক তার মায়ের কাছ থেকে ১ হাজার টাকার জালনোট, তার বোনের কাছ থেকে ১০ পিছ ইয়াবা ও ৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এগুলো মুরাদ নিজেই তাদের কাছে সংরক্ষণ রেখেছিলো।

এছাড়া মুরাদ মুসা ও মোস্তফা দু’জন মিলে চাঁদপুর সদরের সফরমালী এলাকার শেকা কবিরাজের বাসায় ৩০ হাজার টাকার জাল নোট রেখে ওই কবিরাজের পুরো পরিবারকে ফাঁসিয়ে দেয়। গোয়েন্দা পুলিশ ওই দিনের প্রাথমিক তথ্যানুযায়ী জালনোটসহ শেকা কবিরাজ ও তার পরিবারের ৩ সদস্যকে আটক করে নিয়ে আসে এবং ৫৪ ধারায় চাঁদপুর আদালতে প্রেরণ করে।

পরে ওই মামলার তদন্ত করতে গিয়ে মোবাইল ফোনের সূত্র ধরে অভিযুক্তদের বিরুদ্ধে কবিরাজরে পরিবারকে ফাঁসানোর চাঞ্চল্যকর তথ্য মিলে।

তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে আদালাতের মাধ্য জেলহাজতে পাঠানো হয়।

এদিকে কবিরাজ পরিবারের সদস্যরা জানান, তারা ষড়যন্ত্রের শিকার হওয়ায় মঙ্গলবার চাঁদপুর আদালত থেকে তাদের ৩ জনকে বেকুসুর খালাস দেয়া হয়েছে।

এ সংক্রান্ত আগের প্রতিবেদনগুলো পড়ুন…..… চাঁদপুরে ‘জাল নোট’ দিয়ে কবিরাজ পরিবারকে ‘ফাঁসানোর’ দায়ে আটক ৩

প্রথম প্রতিবেদন…চাঁদপুরে জাল টাকার নোটসহ একই পরিবারের আটক ৪

: আপডেট, বাংলাদেশ সময় ৪:২০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

জাল নোট দিয়ে ‘ফাঁসানো’ মামলায় কবিরাজ পরিবার ‘খালাস’

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply