Home / চাঁদপুর / জাতীয় শোক দিবসে আল আমিন একাডেমিতে আলোচনা সভা ও বৃক্ষরোপণ
জাতীয় শোক দিবসে

জাতীয় শোক দিবসে আল আমিন একাডেমিতে আলোচনা সভা ও বৃক্ষরোপণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে চাঁদপুর আল আমিন স্কুল এন্ড কলেজের আয়োজনে আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়েছে।

১৫ আগস্ট শনিবার বেলা ১১টায় একাডেমী মিলনায়তনে অনু্ষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার নির্বাচনে নৌকা প্রতিকের মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন, একটি পরাধীন জাতি কখনোই শিরদার করে দাঁড়াতে পারে না। পরাধীন জাতিকে কেবলই শোষণ লাঞ্ছনা-বঞ্চনা শিকার হতে হয়। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের পরাধীনতার শিকল থেকে মুক্ত করে একটি স্বাধীন ভূখণ্ড এনে দিয়েছেন। যার ফলে বাঙালি জাতি হিসেবে আমরা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারছি। আমরা নিজেদের অধিকার, অর্থনীতি, শিক্ষা ও সংস্কৃতির স্বাধীনতা পেয়েছি।

তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির জনক যখন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছিলেন, ঠিক তখন ১৫ আগস্টের এই দিনে স্বাধীনতার পরাজিত শক্তিরা জাতির জনককে সপরিবারে নির্মমভাবে হত্যা করে। সেদিন হায়েনাদের হাত থেকে ছোট্ট শিশুর রাখছিল মুক্তি পায়নি। পৃথিবীর ইতিহাসে এমন ঘৃণ্যতম ঘটনা আর দ্বিতীয়টি আছে বলে জান্ নেই। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ সোনার বাংলায় প্রতিষ্ঠা লাভ করত। বর্তমানে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আসুন শোকের এই দিনে শপথ করি, দেশ এবং দেশের মানুষের কল্যাণে আমাদের জীবন ও কর্মকে উৎসর্গ করবো।

অধ্যক্ষ কর্নেল (অবঃ) ড.মো. শাহাদাৎ হোসেন শিকদারের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আব্দুল মোতালেবের পরিচালনায় বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির প্রতিনিধি অ্যাড.সাইফৃদ্দিন বাবু, প্রভাষক জাকির হোসেন,ইব্রাহিম মিঞা, সিনিয়র শিক্ষক পিএমএম জামাল।

এছাড়াও শোক দিবস উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক:আশিক বিন রহিম,১৫ আগস্ট ২০২০