জাতীয়

জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ড পুনর্গঠন

জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ড পুনর্গঠন করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো সারসংক্ষেপে প্রধানমন্ত্রী অনুমোদন দেয়ার পর রাষ্ট্রপতির আদেশক্রমে ১৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে চেয়ারম্যান করে ১৯ সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটিতে ১১টি মন্ত্রণালয়ের মন্ত্রীরা সদস্য হিসেবে রয়েছেন। এরমধ্যে রয়েছেন-পররাষ্ট্র মন্ত্রী,স্বাস্থ্যমন্ত্রী,শিক্ষামন্ত্রী,তথ্যমন্ত্রী,সমাজকল্যাণ মন্ত্রী, অর্থমন্ত্রী,পরিকল্পনা মন্ত্রী,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী,মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী,ধর্মমন্ত্রী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

এছাড়া সদস্য হিসেবে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণলয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব এবং আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব। পাশাপাশি ৪ জন বিশিষ্ট নাগরিক এ কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন।

তারা হলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা.প্রাণ গোপাল দত্ত, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নঈম নিজাম এবং মানস’র সভাপতি প্রফেসর ডা.অরূপ রতন চৌধুরী।

দু’বছর মেয়াদী এ কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক।(সূত্র:বিডি প্রতিদিন)

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১:১০ পিএম, ১৭ জুন ২০১৭,শনিবার
এজি

Share