Home / চাঁদপুর / জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফলে চাঁসক শিক্ষার্থী সীমা দেশসেরা
Sima-Akter

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফলে চাঁসক শিক্ষার্থী সীমা দেশসেরা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ফলাফল ৬ আগস্ট ঘোষণা করা হয়েছে। এতে ফলাফলে ইর্ষান্বিয় সাফল্য অর্জন করেছে চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের শিক্ষার্থী ( ২০১৪-২০১৫)সীমা আক্তার।

ঘোষিত ফলাফলে দেখা যায় মেধাবী এ শিক্ষার্থী জিপিএ ৪.০০ (গ্যাজুয়েশন লেভেলে সর্বোচ্চ পয়েন্ট) পেয়েছে, যা সারা দেশে সেরা।

সীমা আক্তার আর আগেও এসএসসি এবং এইচএসসিতে জিপিএ ৫.০০ পেয়েছিল। তার বাড়ি মতলব দক্ষিন এর লাক গ্রামে। তার বাবা ব্যবসায়ী আব্দুল কাদির প্রধান।

সীমা বলেন, শুকরিয়া জানাই মহান আল্লাহর দরবারে এবং কৃতজ্ঞতা আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি যাদের জ্ঞান থেকে কিছু শিখতে পেরেছি।

পাশাপাশি বন্ধুদের প্রতিও কৃতজ্ঞতা রইলো। অনার্সে ভর্তি হবার পর থেকেই একটু সিরিয়াস ছিলাম হয়ত তাই সাফল্যটা পেয়েছি। ইনশাল্লাহ এই ধারাবাহিকতা সামনে ধরে রাখার চেষ্টা থাকবে। তাই সকলের কাছে দোয়া চাই যেন দেশের জন্য কিছু করতে পারি।

সীমার সাফল্যের বিষয়ে চাঁসক’র বিভাগীয় প্রধান জনাব আনিছুল ইসলাম বলেন, আমরা সবাই দারুন খুশি, গণিত বিভাগ সব সময় ভালো ফলাফল করে সকলের নজরে থাকত। এবার ও তার ব্যতিক্রম হয়নি। এক কথায় আমরা অনেক খুশি।

চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, মেয়েটা ক্লাশে খুব মনোযোগী থাকত এবং পড়ার প্রতি আগ্রহ ছিল দারুন।

ওর সাফল্যে শুধু গণিত বিভাগের সুনাম হয়নি বরং সারা বাংলাদেশে চাঁদপুর সরকারি কলেজের সুনাম হয়েছে। আমরা ওর সাফল্যে অনেক আনন্দিত এবং দোয়া করি আরো এগিয়ে যাক।

এদিকে এমন ফলাফলে তার পিতা-মাতা ও দারুন খুশি। তারা মেয়ের এ সাফল্যে সবার থেকে দোয়া চেয়েছেন। বিগত বর্ষে ও সে বরাবর ভালো ফলাফল করত।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply