Home / উপজেলা সংবাদ / জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য হলেন অব: জজ আমিনুল ইসলাম
জাতীয়
আমিনুল ইসলাম

জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য হলেন অব: জজ আমিনুল ইসলাম

জাতীয় মানবাধিকার কমিশন পূর্নাঙ্গ কমিটিতে ১নং সদস্য হিসেবে ঠাই পেলেন চাঁদপুরের কচুয়ার সন্তান অবসরপ্রাপ্ত জজ মো. আমিনুল ইসলাম।

বৃহস্পতিবার এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ন সচিব মোহাম্মদ আসাদুজ্জামান নূর স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

কচুয়ার রাজবাড়ী গ্রামের অধিবাসী প্রয়াত বেলায়েত হোসেন মাষ্টারের সন্তান মো. আমিনুল ইসলাম এর আগে যশোর জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক পদে দায়িত্ব পালন করেন। এদিকে কচুয়ার কৃতি সন্তান সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আমিনুল ইসলামকে জাতীয় মানবাধিকার কমিশনার ১নং সদস্য পদে নির্বাচিত করায় আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী মোহাম্মদ আনিসুল হক মহোদয়কে কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। পাশাপাশি জাতীয় মানবাধিকার সদস্য হিসেবে মানুষের কল্যানে কাজ করতে সকলের সহযোগিতা চেয়েছেন।

এদিকে কচুয়ার কৃতি সন্তান সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আমিনুল ইসলামকে জাতীয় মানবাধিকার কমিশনার ১নং সদস্য পদে নির্বাচিত হওয়ায় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৯ ডিসেম্বর ২০২২