Home / আন্তর্জাতিক / প্রবাস / জহুর বারুতে প্রদেশ আওয়ামী লীগের আলোচনা সভা
জহুর বারুতে প্রদেশ আওয়ামী লীগের আলোচনা সভা

জহুর বারুতে প্রদেশ আওয়ামী লীগের আলোচনা সভা

মালয়েশিয়া জহুর বারু আওয়ামী লীগের উদ্যোগে বিজয় মাসের আলোচনাসভা স্থানীয় সময় শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকেলে হোটেল সেলাসাতে অনুষ্ঠিত হয়েছে।

জহুর বারু আওয়ামী লীগের সভাপতি মো: জাকির হোসেনের সভাপতিত্বে ও সহ সভাপতি মো: শামীম এজাজের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেদ বাদল।

আলোচনা সভার শুরুতেই জহুর প্রদেশ জহুর বারু আওয়ামী লীগের নব গঠিত কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন অতিথিবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্বগাঁথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আজ কৃতজ্ঞ জাতি সশ্রদ্ধ বেদনায় স্মরণ করছে প্রাণ উৎসর্গ করা বীর সন্তানদের। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের বিজয় অর্জনের ইতিহাস শুধু ১৯৭১ সালে সীমাবদ্ধ নয়। ইস্পাতকঠিন ঐক্যে দৃঢ় জাতির দীর্ঘ সংগ্রাম আর ত্যাগের সুমহান ফসল এ বিজয়।

এর আগে মো: রবিউল ইসলামের কোরআন তেলাওয়াত ও মোনাজাত এবং স্বাধীনতার শহীদদের সম্মানে দাড়িয়ে ১ মিনিট নীরবতা পালন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে আলেচনাসভাশুরু হয়
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জহুর বারু আওয়ামী লীগের সহ সভাপতি শাহ জাহান আহমেদ, সাধারন সম্পাদক তরিকুল ইসলাম আমিন, মালয়েশিয়া শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক নাজমুল হোসেন বাবুল, মালয়েশিয়া শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক শাহ আলম হাওলাদার, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম বাবু, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রুবেল রানা, মো. ই¯্রাফিল আল শামীম, আরজু শেখ জনি, শারফিন, মো: রাজিব, মালয়েশিয়া যুবলীগের যগ্ম আহবায়ক জহিরুল ইসলাম জহির প্রমুখ।

আলোচনাসভা শেষে ‘আমি বাংলায় গান গাই, আমি বাংলার গান গাই, ‘তীর হারা এই ঢেউয়ের সাগর পাড়ি দেব রে’ গানের মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিল কুয়ালালামপুর মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী। সাংস্কৃতিকপর্ব শেষে র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন জহুর প্রদেশ বাংলাদেশ কমিউনিটির সভাপতি মো: তরিকুল ইসলাম রবিন, মামা শিল্পীগোষ্টীর প্রতিষ্ঠাতা প্রধান এমদাদুল হক সবুজ মামা, মালয়েশিয়া স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এসকে মুকুলসহ বিপুল সংখ্যক জহুর প্রদেশের আওয়ামী লীগের নেতা কর্মী ও প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ ।

বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া করেসপন্ডেন্ট

 ।। আপডেট : ০২:০০ এএম, ২৬ ডিসেম্বর ২০১৫, শনিবার

ডিএইচ