চাঁদপুরে একাধিক কর্মসূচিতে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী পালন করেছেন চাঁদপু্র জেলা আওয়ামী লীগ। ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলন এবং সোয়া ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও মাল্যদান করা হয়। এরপর সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের অর্থায়নে ভূমিহীন এবং গৃহহীনদের মাঝে ঘর উপহার প্রদান করা হয়। বিকেলে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান শেষে ৭৫তম জন্য বার্ষিকীর কেক কাটেন নেতৃবৃন্দরা। সবশেষে শেখ হাসিনার পক্ষ থেকে অসহায়, বয়স্ক এবং বিধবা মহিলার মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়। এছাড়াও বাদ আছর শহরের বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, আলহাজ্ব ইউছুফ গাজী, ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, আব্দুর রশিদ সরদার, সন্তোষ দাস,উপদেষ্টা স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাক্তার সৈয়দা বদরুন নাহার চৌধুরী, যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশীদ সাগর, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, জেলা আওয়ামী লীগের সদস্য মুনির আহমেদ চৌধুরী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোঁপ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মামুদা নূর খান, জেলা স্বেচ্ছাসেক লীগের সভাপতি অ্যাড. হেলা হোসেন, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াছ, জেলা ছাত্র লীগের সভাপতি জহিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশের জন্য আশীর্বাদ। কারণ তিনি তার মেধা ও শ্রম দিয়ে এদেশকে আজকে যে জায়গায় নিয়ে এসেছেন। এটি একমাত্র তার দূরদর্শী নেতৃত্তের কারণে সম্ভব হয়েছে। তিনি তার পিতার স্বপ্ন বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। যাতে এই দেশের মানুষ অর্থনৈতিকভাবে উন্নতি করতে পারে।

বক্তারা বলেন, আমরা আওয়ামী পরিবার এক এবং অভিন্ন। দলের এবং দেশের প্রয়োজনে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। স্বাধীনতার পরাজিত শক্তিরা এখনো ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। পচাত্তরের পতাত্মারা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রীর জন্মদিনে চাঁদপুর জেলা যুবলীগের আলোচনা ও কেককাটা

বঙ্গবন্ধু কন্যা মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে চাঁদপুর জেলা যুবলীগের আয়োজনে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির বাস ভবন মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, চাঁদপুর পৌর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখ, জেলা যুবলীগের সদস্য আব্দুল গনি গাজী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সফিকুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান সামনু, মো. তাজুল ইসলাম মিয়াজী প্রমুখ নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, শেখ হাসিনা ছোটবেলা থেকেই সংগ্রামী ও সাহসী ছিলেন। তিনি ১৯৬৬ সালে বঙ্গবন্ধুর ৬ দফা আন্দোলনের অন্যতম অগ্র সৈনিক ছিলেন। আমরা মনে করি, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ সৃষ্টি হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার প্রত্যাশা মানুষ করতে পারত না। আমরা জননেত্রীর জন্য দোয়া করবো। তিনি যে বার বার এই দেশের প্রধানমন্ত্রী হতে পারেন।

চাঁদপুর জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল ও দোয়া

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা ছাত্রলীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার বাদ আছর শহরের শপথ চত্তর এলাকা থেকে আনন্দ মিছিল বের করা হয়। আনন্দ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শপথ চত্তর এলাকায় এসে শেষ হয়।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিজির সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন খানের পরিচালনায় আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, চাঁদপুর পৌর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও পৌরসভার কাউন্সিলর মো. সোহেল রানা, চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন গাজী, চাঁদপুর পৌর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম রবিন পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সাবেক নেতা তৌহিদুল ইসলাম মিলন, সোলায়মান হোসেন রাজু, সাইফুর রহমান মিশু, রিয়াজ উদ্দিন পাবেল, সাগর পাটওয়ারী, শাহ আলম মোল্লা, সাব্বির আহমেদ মারুফ, হাবিবুর রহমান রাজুসহ জেলা, সদর, পৌর, বিভিন্ন ইউনিয়ন ও পৌর ছাত্রলীগের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

এর পূর্বে বাদ জোহর শহরের বাইতুল আমিন রেলওয়ে জামে মসজিদে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়।

স্টাফ করেসপন্ডেট, ২৮ সেপ্টেম্বর ২০২১

Share