Home / বিশেষ সংবাদ / জনরোষের মুখে সুন্দরগঞ্জের এমপি লিটন আত্মগোপনে
জনরোষের মুখে সুন্দরগঞ্জের এমপি লিটন আত্মগোপনে

জনরোষের মুখে সুন্দরগঞ্জের এমপি লিটন আত্মগোপনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা: ||   আপডেট: ০৩:৩৭ পিএম, ০৩ অক্টোবর ২০১৫, শনিবার

আত্মগোপন করেছেন শিশু সৌরভের দুই পায়ে গুলি চালানোর অভিযোগে অভিযুক্ত গাইবান্ধা-এক আসনের (সুন্দরগঞ্জ) এমপি মঞ্জুরুল ইসলাম লিটন।

ঘটনার পর থেকে পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নসহ (র‌্যাব) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দফায় দফায় অভিযান চালিয়েও এমপি লিটনের কোনো খোঁজ পাচ্ছে না। এমনকি তার ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটিও বন্ধ রয়েছে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জিন্নাত আলী কে বলেন, ঘটনার পর থেকে র‌্যাব ও পুলিশ দফায় দফায় উপজেলার বামনডাঙ্গা এলাকায় এমপি লিটনের বাড়িতে গেলেও তাকে পাওয়া যায়নি। মোবাইল ফোন বন্ধ থাকায় তার অবস্থানও জানা যায়নি। তবে, শুনেছি তিনি ঢাকায় অবস্থান করছেন।

এছাড়া এ ঘটনার পর এমপির স্ত্রী, ভাই ও তার পক্ষের রাজনৈতিক নেতারা শিশুর পায়ে গুলি করার ঘটনা সম্পর্কে বা লিটনের অবস্থান সম্পর্কে মুখ খুলছেন না।

এদিকে, মঞ্জুরুল ইসলাম লিটনকে গ্রেফতার ও বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে গোটা সুন্দরগঞ্জ উপজেলা। স্থানীয়রা মিছিল, মানববন্ধন ও অবরোধ কর্মসূচি পালন করছেন। রাজনৈতিক মহল ও সূধি মহলসহ সর্বস্তরের মানুষের মধ্যে উত্তেজনাসহ ক্ষোভ বিরাজ করছে।

উপজেলার বামনডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি বিষ্ণুরাম রায় জানান, নিরাপরাধ মানুষের ওপর গুলি চালানোর ঘটনা এমপি লিটনের এটাই প্রথম নয়। ২৩ সেপ্টেম্বর রাতে তুচ্ছ ঘটনায় সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ওয়ার্ডবয় মাহমুদুল ইসলাম ওরফে মামুনুর রশিদকে লক্ষ্য করেও গুলি ছোড়েন তিনি। এসময় মামুনুর রশিদ দৌড়ে পালিয়ে যাওয়ায় বেঁচে যান। প্রকাশ্যে এমপির এমন কর্মকাণ্ডে হাসপাতালে থাকা রোগী, চিকিৎসক ও কর্মচারীরা আতঙ্কিক হয়ে ছোটাছুটি করতে থাকেন।

এছাড়া গেল শীত মৌসুমে বামনডাঙ্গা আব্দুল হক ডিগ্রি কলেজ মাঠে অবৈধভাবে চলা যাত্রা, হাউজি ও অশ্লীল নৃত্যের প্যান্ডেল ভাঙতে যান জেলা প্রশাসনিক কর্মকর্তারা। এসময় এমপি লিটন ম্যাজিস্ট্রেট মেজবাহুল হোসেন ও শরীফ আহম্মেদকে লাঞ্ছিত করেন। বিষয়টি সব প্রিন্ট, অনাইলন ও ইলেট্রনিক মিডিয়ায় আসে।

অপরদিকে, সৌরভ গুলিবিদ্ধের ঘটনায় শনিবার দুপুর পর্যন্ত লিখিত কিংবা মৌখিক কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে জানান সুন্দরঞ্জের ওসি জিন্নাত আলী।

প্রসঙ্গত, শুক্রবার (০২ অক্টোবর) সকাল পৌনে ৬টার দিকে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্ধ ইউনিয়নের গোপালচরণ (বৌদ্ধনাথ-ব্র্যাকমোড়) এলাকায় এমপি লিটনের ছোড়া গুলিতে সৌরভ (৯) নামে একটি শিশু গুলিবিদ্ধ হয়েছে বলে অভিযোগ উঠেছে। শিশুটি গোপালচরণ গ্রামের সাজু মিয়ার ছেলে। সে গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫