Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর বাজার পৌর বণিক সমিতির নির্বাচন সম্পন্ন
Chengarchor-Bonik-somite

ছেংগারচর বাজার পৌর বণিক সমিতির নির্বাচন সম্পন্ন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৩টা ছেংগারচর বাজার পৌর বনিক সমবায় সমিতি লিঃ এর নিজস্ব কার্যালয়ে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

দীর্ঘ ৫ বছর পর স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিতে পেরে আনন্দিত ব্যবসায়ীরা। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪৮৬ জন। এদের মধ্যে কাস্টিং হয়েছে ৪৭৪ ভোট ও বাতিল হয়েছে ১২ ভোট।

নির্বাচন পর্যবেক্ষণ করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও চাঁদপুর থেকে আগত নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ওসি মোঃ কবির হোসেন। প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন। নির্বাচনে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা হয়।

১২ ফেব্রুয়ারি মঙ্গলবারের নির্বাচনে সভাপতি পদে সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ মনির হোসেন বেপারী (ছাতা) প্রতিক ২৭৯ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক সভাপতি মোঃ শাহআলম প্রধান (চেয়ার) প্রতিক পেয়েছেন ১৮৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ফার্মেসী ব্যবসায়ী মোঃ নাসির উদ্দিন ফরাজী হারিকেন প্রতিক ২৫০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন করেন মোঃ ওমর খান (মাছ) পেয়েছেন ২১৯ ভোট। সহ-সভাপতি পদে মোঃ শাহজাহান ঢালি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়াও সম্মানিত সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সদস্যরা হলেন- আবুল হোসেন ফরাজী, মোঃ জামান সরকার, মোঃ শাহনুর বেপারী, মনিরুল ইসলাম মনির, ডাঃ মজিবুর রহমান, মোঃ সাইফুল ইসলাম, মোঃ নাজমুল খান, ইব্রাহিম লস্কর ও মোঃ নাজিম হোসেন।

উপজেলা ঐতিহ্যবাহী ছেঙ্গারচর বাজার পৌর বাজার বণিক সমবায় সমিতি লি. এর অন্তবর্তীকালিন কমিটির সভাপতি আলহাজ্ব আল-মাহমুদ টিটু মোল্লা, নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ছিলেন ইবনাল মঈন আহমেদ রিপন, সদস্য সবুজ সরকার, মাহবুব আলম লাভলু, নির্বাচন পর্যবেক্ষক কমিটির সদস্য মো. জামান সরকার, শাহাদাত হোসেন ঢালী খোকন, মো. শাহনূর বেপারী, মোঃ শেখ ফরিদ বেপারী,

মোঃ জহিরুল ইসলাম নির্বাচনী পরিবেশ সুন্দর রাখতে বিশেষ ভূমিকা পালন করেন। এবারের নির্বাচনটি ছিলো অতীতের চেয়ে সবচেয়ে উৎসবমূখর, প্রানবন্ত এবং নির্বাচনী প্রক্রিয়াসহ সার্বিক ব্যবস্থাপনা ছিলো সবেচেয়ে সেরা একটি নির্বাচন।

সকল ভোটাররা দীর্ঘ দিন পর সুষ্ঠভাবে স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরে নির্বাচন পরিচালনা কমিটির সকল সদস্যকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রতিবেদক খান মোহাম্মদ কামাল
১২ ফেব্রুয়ারি, ২০১৯