Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর সানসাইন একাডেমি স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বিদায়
সানসাইন

ছেংগারচর সানসাইন একাডেমি স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বিদায়

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার প্রাণকেরেন্দ্র অবস্থিত সানসাইন একাডেমী স্কুলের পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে সানসাইন একাডেমী স্কুলে এ বিদায় সংবর্ধনা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ও ছেংগারচর পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ বোরহান উদ্দিন প্রধানের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মোঃ রিয়াজুল ইসলাম খন্দকারের পরিচালনায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের সিনিয়র প্রভাষক মোঃ হাবিবুর রহমান, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খান।

এতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজিনা আক্তার। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সরকার মোঃ জনি, ফরিদা ইয়াসমিন,বিদায়ী পরীক্ষার্থী নাফিজা শাহাদাত, সুমাইয়া আক্তার, তানহা হাবীব,সাবা মনি,চতুর্থ শ্রেণির শিক্ষার্থী লামছা, জান্নাতুল মাওয়া, নাফিজা আক্তার প্রমূখ। এসময় স্কুলের অন্যান্য শিক্ষক, অভিভাবক,এলাকার গন্যমান্য ব্যাক্তবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিদায়ী শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানের শেষে পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষার্থীদেও শুভ কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কেশাইরকান্দি দক্ষিণ পাড়া জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ শাহাদাত হোসেন। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষক,অতিথি,অভিভাবকবৃন্দ দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। পরে সবার মাঝে তবারক বিতরণ করা হয়।

উল্লেখ্য উপজেলার ঐতিহ্যবাহী ও স্বনামধন্য স্কুল থেকে এ বছর মোট ২৮ জন শিক্ষার্থী পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষায় অংশ গ্রহণ করবে। প্রতি বছর এ স্কুলটি থেকে প্রাথমিক বৃত্তিসহ বিভিন্ন স্থানে অনুষ্ঠিত উপবৃত্তি পরীক্ষায় ফলাফলে সুনাম অর্জন করেছে।ক্ষুদে শিক্ষার্থীদের জন্য এটি একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৮ নভেম্বর ২০২৩