ছেংগারচর পৌর আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে বিএনপি-জামাত কর্তৃক প্রকাশ্যে হত্যার হুমকির প্রতিবাদে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, দুই বারের সাবেক সফল মন্ত্রী, চাঁদপুরের কৃতি সন্তান জননেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের পক্ষ থেকে উপজেলার ছেংগারচর পৌরসভায় পৌর আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বিক্ষোপ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ জুন) বিকেল সন্ধ্যার সময় উপজেলার ছেংগারচর বাজার থানা রোড সংলঘ্ন পৌর যুবলীগ কার্যালয়ে বিক্ষোপ মিছিল পূর্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছেংগারচর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী মনির হোসেন বেপারির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালীর সঞ্চালনায় সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, উপজেলা আওয়ামীলীগ সন্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আল মাহমুদ টিটু মোল্লা, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, উপজেলা শ্রমিকলীগ নেতা মোঃ শামীম প্রধান,ছেংগারচর ডিগ্রি কলেজের ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, প্রমূখ।

এসময় উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ বোরহান চৌধুরী, ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সিলর আ’লীগ নেতা মোঃ খোকন প্রধান, পৌর কৃষকলীগের সভাপতি আঃ কাদির প্রধান, পৌর আ’লীগের যুগ্ম-সম্পাদক চাঁন মিয়া বেপারী, পৌর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোসলেম দেওয়ান, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আঃ মোতালেব সরকার, সাবেক কাউন্সিলর সালাম খান,আ’লীগ নেতা জাহাঙ্গীর ভুইয়া, পৌর আ’লীগ নেতা চাঁন মিয়া সরকার,দিদার মোল্লা, নূরে আলম ঢালী, পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইয়াছিন খান, পৌর যুবলীগ নেতা মোঃ মিলন খান,বাদল ঢালী, রেজাউল করিম ডেঙ্গু, মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহিন চৌধুরী, ৩নং ওয়ার্ড আ’লীগ নেতা শফিকুল ইসলাম,যুবলীগ নেতা মোঃ সোহেল রানা,মোঃ বিল্লাল হোসেন মিঝি,ইদ্রিস আলী, ইসমাইল হোসেন, আবুল বাশার,মোঃ মানিক বেপারী, মোঃ মঞ্জুর ঢালী,কাউছার, পৌর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জনি সরকার, মোঃ আল-আমিন,পৌর ছাত্রলীগ নেতা আরমান কাজী,মোহনপুর ইউপির ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আলমগীর কবিরাজ,শ্রমিকলীগ নেতা কবির সরকার, আমিন মিয়াজী, মোহাম্মদ আলী,ছাত্রলীগ নেতা শান্ত বকাউল শাকিল বকাউল, মাসুম খানসহ ছেংগারচর পৌর আ’লীগের বিভিন্ন ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদক,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগের নেতাকর্মীরা এসময় পস্থিত ছিলেন।
এরপর পৌর যুবলীগ কার্যালয় হইতে ৫ শতাধিক নেতাকর্মীদের সম্বয়ে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বাজারে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা আন্দোলনের নামে দেশব্যাপী নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকান্ড করছে। দেশকে এগিয়ে নিতে যেতে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চায়। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও তাকে নিয়ে কটূক্তি করার ধৃষ্টতা দেখিয়েছে।

এই বিএনপি জামাত যেকোনো প্রকার উস্কানি ও দেশবিরোধী কার্যকলাপ করতে পারে। তাদের বিরুদ্ধে মতলবের মাটি ও মানুষের নেতা আধুনিক মতলবের রুপকার বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মাহির নেতৃত্বে রোজপথে আন্দোলনের মাধ্যমেই মোকাবেলা করবো। মতলবের মাটি মায়া ভাইয়ের ঘাটি, ঢাক দিয়েছে মায়া ভাই, ঘরে থাকার সময় নাই’’, জামাত বিএনপি রাজাকার এই মুহুর্তে বাংলা ছাড় স্লোগান দেন। বক্তারা অত্যান্ত দুখের ও পরিতাপের বিষয় আমাদের কষ্ট হচ্ছে আওয়ামীলীগ ক্ষমতায় আর বর্তমানে এআি মতলবে বর্তমান সংসদ সদস্য রুহুল সাহেব জামাত বিএনপিদের আশ্রয় প্রশ্রয় দিচ্ছেন। বক্তারা হুশিয়ার করে বলেন কোন অবস্থাতেই আওয়ামীলীগকে সাংগঠনিক ভাবে ক্ষতিগ্রস্ত হতে দেওয়া হবেনা। এই মতলবে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মাহির নেতৃত্বে মতলবে বিএনপি জামাতমুক্ত করবো করবো।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকায় ছাত্রদলের নেতারা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি এবং তার সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় সারাদেশের ন্যায় মতলব উত্তরের ছেংগারচর পৌর আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনগুলোর সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ ও প্রতিবাদের ঝড় উঠেছে সারা দেশে। তারই ধারাবাহিকতায় মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য দুই বারের সাবেক সফল মন্ত্রী চাঁদপুরের কৃতি সন্তান জননেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের উদ্যোগে উপজেলার ছেংগারচর পৌরসভায় পৌর আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে বিক্ষোপ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদক, ১২ জুন ২০২২

Share