Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় ৬শ পরিবারকে ঈদ বস্ত্র বিতরণ
ঈদ বস্ত্র

ছেংগারচর পৌরসভায় ৬শ পরিবারকে ঈদ বস্ত্র বিতরণ

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ইয়াছিন এর ব্যক্তিগত পক্ষ থেকে ছয় শতাধিক অসহায় পরিবারের মাঝে ঈদবস্ত্র (শাড়ি,লুঙ্গি) বিতরণ করা হয়েছে।

১৩ মে বৃহস্পতিবার সকালে উপজেলার ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড আদুরভিটি (খান বাড়ি) তার নিজ বাড়িতে এই ঈদবস্ত্র ও নগদ অর্থ বিতরণ করা হয়। এসব ঈদবস্ত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন তার গর্ভধারনী মা।

আর এসব ঈদবস্ত্র (শাড়ি,লুঙ্গি) বিতরণ পরিচালনা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইয়াছিন খানের বড় ভাই বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জুলহাশ খান ও ছোটভাই শরিফুল ইসলাম খান।

এসময় সাংবাদিক কামাল হোসেন খান, বিশিষ্ট সমাজ সেবক মোঃ চাঁন মিয়া প্রধান,শ্রমিকলীগ নেতা ইউসুফ পাহাড়সহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইয়াছিন খান বলেন, দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতর আমাদের সন্নিকটে। কিন্তু আমাদের সমাজের অনেক অসহায় মানুষ ঈদের সময় নতুন পোশাক কিনতে পারে না। সেজন্য তাদের মুখে হাসি থাকে না।

তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক ত্রানমন্ত্রী,আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নির্দেশনায় এসব মানুষের পাশে দাঁড়াতে পাশে এসছি। যাতে তাদের মুখে হাসি ফোটানো যায়। সমাজের অসহায় ও অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আর দরিদ্র ও অসহায় পথচারী মানুষদের পাশে দাঁড়িয়ে আসুন ঈদের আনন্দ ছড়িয়ে দেই চারিদিকে। ‘ঈদ মানেই আনন্দ। আর মহামারী করোনা ভাইরাসের কারনে বিশ্ব এখন থমকে গেছে। তবে অসহায়রা যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় সেজন্য পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আমার এবং আমার পরিবারের পক্ষ থেকে ছেংগারচর পৌসভায় গরিব, অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে শাড়ি ও লুঙ্গি (ঈদবস্ত্র) ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। সমাজের প্রতিটি মানুষ যদি নিজের সাধ্যনুযায়ী এভাবে গরিব-অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসেন, তাহলে অনেকেই স্বাচ্ছন্দ্যে ঈদ উদযাপন করতে পারবেন।

নিজস্ব প্রতিবেদক