Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভার সাথে জাইকা প্রতিনিধির মতবিনিময়
ছেংগারচর পৌরসভার সাথে জাইকা প্রতিনিধির মতবিনিময়

ছেংগারচর পৌরসভার সাথে জাইকা প্রতিনিধির মতবিনিময়

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার উন্নয়ন পরিকল্পনা বিষয়ে ছেংগারচর পৌর পরিষদের মেয়র,কাউন্সিলর ও পৌর পরিষদের কর্মকর্তাদের সাথে জাপানের জাইকার প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে জাপানের জাইকা প্রতিনিধি (এসপিজিপি) এর ৩ সদস্য বিশিষ্ট একটি টিম পৌরসভার উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে এসপিজিপি প্রজেক্ট পরির্দশনে আসেন।

ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ তাদেরকে স্বাগত জানান। এরপর পৌরসভার সভাকক্ষে ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজের সভাপতিত্বে পৌরসভার উন্নয়ন পরিকল্পনা বিষয়ে ছেংগারচর পৌর পরিষদের মেয়র,কাউন্সিলর ও পৌর পরিষদের কর্মকর্তাদের সাথে জাপানের জাইকার প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ছেংগারচর পৌরসভার সচিব মোঃ শাহ সুফিয়ান খানের পরিচালনায় আলোচনা সভায় ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ বলেন, জাপানের জাইকার মাধ্যমে পৌরসভার নাগরিকদের সেবার মানোন্নয়নে ইতিমধ্যে ব্যাপক উন্নয়নমূলক কাজ শুরু হয়েছে। জাপানের আদলে এ পৌরসভাটি গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সে কাজ বাস্তবায়নে কাজ শুরু হয়ে গেছে। এসব কাজ বাস্তবায়ন হলে এ পৌরসভা হবে চট্রগ্রাম বিভাগের মধ্যে একটি আর্দশ পৌরসভা। এতে করে পৌর পরিষদ এবং সাধারণ নাগরিকদের মধ্যকার দূরুত্ব কমবে এবং পৌরসভা কর্তৃক সেবা প্রদান অধিকতর সহজ হবে।

ছেংগারচর পৌরসভার মেয়র আরো বলেন, নাগরিকদের প্রয়োজনেই পৌরসভার সৃষ্ঠি। কাজেই পৌরবাসীর সেবা নিশ্চিত করাই হলো আমাদের লক্ষ্য। তিনি বলেন,ছেংগারচর পৌরসভা তথা মতলবের এমন কোনো এলাকা নেই যেখানে উন্নয়ন কাজ হচ্ছে না। ছেংগারচর পৌরসভার চারদিকে চলছে পাকা সড়কের কাজ। আগামি বছরের মধ্যে পৌরসভার কোনো গ্রাম বিদ্যুতের আওতার বাইরে থাকবে না। আমরা সে অনুযায়ী মায়া ভাইয়ের নেতৃত্বে কাজ করছি। পৌরসভার সকল রাস্তাঘাট, বাজার এবং বিভিন্ন গুরুত্বপূর্ন সড়কগুলোতে সৌর বিদ্যুতের মাধ্যমে আলোকিত করা হচ্ছে। চাহিদা অনুযায়ী পৌরসভাসহ মতলবের প্রতিটি ক্ষেত্রে চলছে উন্নয়ন। আমাদের মায়া ভাই উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। তাঁর নির্দেশনা মেনে আমরা ছেংগারচর পৌরসভার অসংখ্য কাজ করে যাচ্ছি। তিনি ছেংগারচর পৌরসভাকে আধুনিকায়ন এবং যুগোপযুগী করার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

জাপানের জাইকা প্রতিনিধি আয়াকো নামুরা, বাংলাদেশ প্রতিনিধি মিস সানজিদা, এসপিজিপি প্রজেক্টের কনসালট্যান্টি মোঃ রাসেল আহমেদ,ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, প্যানেল মেয়র-২ মোঃ বোরহান উদ্দিন, পৌর কাউন্সিলর আঃ সালাম খান, মোঃ জহিরুল হক, মোঃ শাহাদাত হোসেন খোকন ঢালী, মোঃ আঃ মান্নান বেপারী, মোঃ আল-আমিন সরকার, মোঃ রুহুল কুদ্দুস মাস্টার, মোঃ আহসান হাবীব, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম,শিউলী বেগম, মিল্লাতুন্নো মিলি, পৌর পরিষদের প্রধান সহকারী মোহাম্মদ উল্যাহ সরকার নিপু, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ ১১: ৩০ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply