Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় শিল্পপতির উদ্যোগে ইফতার ও দোয়া
পৌরসভায়

ছেংগারচর পৌরসভায় শিল্পপতির উদ্যোগে ইফতার ও দোয়া

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার পাঁচগাছিয়া গ্রামের বিশিষ্ট শিল্পপতি, ও সমাজ সেবক, পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা দানবীর মাজাকাত হারুন মানিক সাহেবের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবছরও ইফতার মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৭ এপ্রিল শুক্রবার আছর নামাজ বাদ উপজেলার ছেংগারচর পৌরসভার অত্যান্ত মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসা প্রাঙ্গণে আলোচনা সভা, খতমে কোরআন, মিলাদ, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

ইফতার মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দদেরকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা মোঃ মাজাকাত হারুন মানিক।

ইফতার মাহফিলে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মহিউদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ সানোয়ার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মোঃ কামরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মতিউর রহমান, মোঃ মজিবুর রহমান, উপ-পুলিশ পরিদর্শক (এসআই) আবু হানিফ, প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান উপ-কমিটির সদস্য আরিফ উল্লাহ সরকার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুলী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, মেঘনা ধনাগোদা পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি রাসেল ফয়েজ আহম্মেদ চৌধুরী শাহিন,উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সলিম উল্লাহ বারি চৌধুরী সোহেল, সাংবাদিক কামাল হোসেন খান, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াছ আলী, নাসির উদ্দিন মেম্বার, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আমান উল্লাহ সরকার,পৌর আওয়ামী লীগের ৭নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক এনামুল সহক ইমতিয়াজ, পৌর যুবলীগের ৭নং ওয়ার্ড শাখার সভাপতি মোঃ আলাউদ্দিন মুন্সী,ছেংগারচর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পতি মোঃ নুরুজ্জামান খানসহ উপজেলা ও ছেংগারচর পৌরসভার শত’শত’রাজনৈতিক নেতাকর্মী, সাংবাদিক, সামাজিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ীবৃন্দ, সুধীবৃন্দ, বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার ছাত্র-শিক্ষক, তাদের মালিকানাধীন হাজার মানুষ ইফতার মাহফিলে অংশ গ্রহণ করেন।

উক্ত ইফতার মাহফিলে মিলাদ,দোয়া ও মোনাজাত পরিচালনা করেন,ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাওলানা মোঃ তাজুল ইসলাম চাঁদপুরী এবং পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা মোঃ ইস্রাফিল হোসেন।

এ সময় তাদের পরিবারের প্রয়াত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা, মাজাকাত হারুন মানিক সহ তাদের পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা ও দেশ, জাতি এবং সমগ্র মুসলিম উম্মাহ’র শান্তি-সমৃদ্ধি মঙ্গল কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

এ সময় শিল্পপতি মাজাকাত হারুন মানিক পবিত্র মাহে রমজানে দেশের সকল বিত্তবানদেরকে গরীব, দুস্থ্য ও অসহায়দের সহায়তা ও ইফতার-সেহেরী সামগ্রী প্রদানে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরও বলেন আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাস রমজান, রমজান মাস আল্লাহর রহমত ও অনুগ্রহধারায় সিক্ত হবার সুযোগ এনে দেয়। রমজানে মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে সমাজের অবহেলিত মানুষের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন। কারো একার পক্ষে বিশাল দরিদ্র জনগোষ্ঠির কল্যাণ করা সম্ভব নয়।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৮ এপ্রিল ২০২৩