Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় খিজির আঃ এর গঙ্গীমার স্মরণে ওরশ
পৌরসভায়

ছেংগারচর পৌরসভায় খিজির আঃ এর গঙ্গীমার স্মরণে ওরশ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বারআনী গ্রামে জিন্দা ওলি হযরত খিজির (আঃ) এর গঙ্গীমার স্মরণে ১৭তম বাৎসরিক ওরশ মোবারক ঝাকজমক ভাবে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ মার্চ) উপজেলার ছেংগারচর পৌরসভার বারআনী গ্রামে জিন্দা ওলি খিজির (আঃ) এর গঙ্গীমার খাদেম হোসেন মালের উদ্যোগে এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় প্রতি বছরের ন্যায় এ বছরও খিজির (আঃ) এর গঙ্গীমার স্মরণে বাৎসরিক ওরস মোবারক ব্যাপকভাবে পালন করা হয়।

বাৎসরিক ওরশ মোবারক সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, খাদেম হোসেন মাল ও ছেংগারচর পৌর মৎস্যজীবি লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন মাল।
এর পরিচালনায় ছিলেন, মোঃ শাহ আলম, সমাজ সেবক মনির হোসেন সরকার, ও বদু সরকার।

ওরস মোবারক অনুষ্ঠানসূচী ছিল বাদ আছর কোরআন তেলাওয়াত হামদ ও নাত। এরপর রাত ৯টা থেকে ধর্মীয় পালা গানের আয়োজন করে উৎযাপন কমিটি। আত্মশুদ্ধি, প্রেম ও দেহতাত্ত্বিক ভাবনা নিয়ে বৈঠকি ও পালা গানের আসর। ধর্মীয় পালা গান পরিবেশনায় ছিলেন, বাউল শিল্পি সাদিয়া,শারমিন,আলভী ও সামিয়া আক্তার প্রমূক।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগ নেতা মোঃ চাঁন মিয়া সরকার, ছেংগারচর পৌর আওয়ামী লীগ নেতা ও সাবেক কাউন্সিলর মোঃ খোকন প্রধান, উপজেলা মৎস্যজীবি লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরী, পৌর যুবলীগ নেতা উজ্জল সরকার,ছেংগারচর পৌর মৎস্যজীবি লীগের সভাপতি জনি সরকার, সমাজ সেবক কবির সরকার,বাবু সরকার,রানা সরকার,মানিক মাল,মাহাবুব মাল, সাইফুল সরকারসহ বিভিন্ন এলাকা থেকে আগত জিন্দা ওলি হযরত খিজির (আঃ) এর গঙ্গীমার শত শত আশেকান ভক্তবৃন্দ এসময় উপস্থিথ ছিলেন।

এ উপলক্ষে প্রতিবছরের মতো এবছরও বাৎসরিক ওরস মোবারক উপলক্ষে ওই এলাকায় বসে দিনব্যাপী গ্রামীণ মেলা। নানা পসরার এ গ্রামীণ মেলায় কেনাকাটা করে উৎসবে মাতেন শিশু থেকে বয়স্করাও।
এদিকে ছেংগারচর পৌরসভার বারআনী গ্রামে জিন্দা ওলি খিজির (আঃ) এর গঙ্গীমার স্মরণে ১৭তম বাৎসরিক ওরশ মোবারক উপলক্ষে সন্ধ্যাপর থেকে মধ্য রাত পর্যন্ত চলে শত শত আশেকান ভক্তবৃন্দ ও উপস্থিত সকলের মাঝে তাবারক বিতরণ।

নিজস্ব প্রতিবেদক, ৮ মার্চ ২০২৪