Home / চাঁদপুর / ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে চাঁদপুরে আলোচনা ও কেক কাটা
ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে
ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুর পৌর, সদর উপজেলা ও কলেজ ছাত্রলীগের উদ্যেগে আলোচনা সভয় প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে চাঁদপুরে আলোচনা ও কেক কাটা

বাংলাদেশ ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে উপলক্ষে চাঁদপুর পৌর, সদর উপজেলা ও কলেজ ছাত্রলীগের উদ্যেগে আলোচনা সভা ও কেক কাটা ৪ জানুয়ারি শনিবার সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় পৌর ছাত্রলীগের সভাপতি মুহাম্মদ সোহেল রানার সভাপতিত্বকে ও সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম রবিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন দে‌শের সৃ‌র্স্টির পূ‌র্বে ও প‌রে সকল গণতা‌ন্ত্রিক আন্দোল‌নে ছাত্রলী‌গ অগ্রণী ভূ‌মিকা রে‌খে‌ছে। আজ ছাত্রলীগ ৭২ বছর উদযাপন কর‌ছে যা তার ঐ‌তিহ্যকে জানান দেয়। এ বিশাল ঐ‌তিহ্য‌কে ধ‌রে রাখ‌তে হ‌লে সকল‌কে স্বচ্ছভা‌বে রাজন‌ীতি কর‌তে হ‌বে। বঙ্গবন্ধু যৌব‌নের ১৩ বছর জেল খে‌টেছেন কিন্তু কোন বিছুর বি‌নিম‌য়ে কোন আপোষ ক‌রে‌ননি। এ ছাত্র সমাজ শেখ মু‌জিবুর রহমান‌কে বঙ্গবন্ধু উপা‌ধি দেয়।

‌তি‌নি আরো ব‌লেন, আমার সৌভাগ্য হ‌য়ে‌ছে ছাত্রলীগ করার তার জন্য অা‌মি গর্ব‌বোধ ক‌রি। আজ‌কের জতীয় পর্যা‌য়ের বহু নেতা ছাত্রলী‌গের রাজনী‌তির মধ্য‌দি‌য়ে রাজন‌ী‌তি‌তে প্র‌বেশ ক‌রেন।

জন‌নেত্রী শেখ হা‌সিনাও ছাত্র রাজন‌ী‌তির মধ্য দি‌য়ে হা‌তে খ‌ড়ি। সকল সোনালী অর্জ‌নের পিছ‌নে ছাত্রলী‌গের অগ্রণীভূ‌মিকা র‌য়ে‌ছে। মহান মু‌ক্তিযু‌দ্ধে ছাত্রলী‌গের ১৭ হাজার নেতাকর্মী শহীদ হ‌য়ে‌ছিল। ছাত্রলী‌গের অ‌নেক নেতা মহান মু‌ক্তিযুদ্ধসহ সকল গণতা‌ন্ত্রিক আন্দোল‌নে শহীদ হ‌য়ে‌ছেন।

বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ মাহফুজুর রহমান টুটুল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ ইকবাল হোসেন বাবু পাটোয়ারী, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন বেপারী, চাঁদপুর কলেজের সাবেক এজিএস নুরুল ইসলাম সংগ্রাম, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, সাধারন সম্পাদক নাছির উদ্দিন গাজী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য আব্দুল গনি গাজী, ইকবাল হোসেন বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সাখাওয়াত হোসেন, আনোয়ার হাওলাদার, বন ও পরিবেশ উপ সম্পাদক খোকন মজুমদার, প্রচার সম্পাদক সোলাইমান হোসেন রাজু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাইফুর রহমান মিশু, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ফরহাদ খান ফাহাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম রনি, জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না, আপ্যায়ণ আপ্যায়ণ বিষয়ক সম্পাদক রিয়াজ হাসান পাবেল, কলেজ ছাত্রলীগের সহ সভাপতি রাকিবুল হাসাফন রকি, যুগ্ম সম্পাদক অপু পাটোয়ারী, অপু কুমার বিশ্বাসসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ৪ জানুয়ারি ২০১৯