Home / চাঁদপুর / চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চার চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত
চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চার প্রার্থী চূড়ান্ত

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চার চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেণ পাঁচজন। ফলে ভোটযুদ্ধে রয়ে গেলেন চার জন। আর এ চারজনই আওয়ামী লীগের ডাকসাইটে নেতা।

এ চার জন হচ্ছেন অ্যাডঃ নূরুল আমিন রুহুল, মোঃ ইউসুফ গাজী, আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ও নূরুল ইসলাম নাজিম দেওয়ান।

আর প্রত্যাহার করে নেয়া পাঁচ জন হচ্ছেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শহীদ উল্লাহ মাস্টার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আহছান উল্লাহ আখন্দ, অ্যাডঃ মোঃ জহিরুল ইসলাম ও সাবেক শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুর রব ভূঁইয়া।

রোববার (১১ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এই পাঁচ জন জেলা রিটার্নিং অফিসারের কাছে আবেদন করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

আগামী ২৮ ডিসেম্বর সারাদেশে একযোগে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন, সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৮০ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এঁদের মধ্যে বাছাইতে চেয়ারম্যান পদে ১ জন ও সাধারণ সদস্য পদে ১১ জনের মনোনয়ন বাতিল হয়। পরে আপীল করে সাধারণ সদস্য পদপ্রার্থী নয় জন তাদের প্রার্থিতা ফিরে পান।

রোববার ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এদিন রিটার্নিং অফিসারের বরাবরে আবেদন করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়ান মোট ১১ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২ জন।

চেয়ারম্যান পদে সর্বশেষ কে কে নির্বাচনী মাঠে থাকছেন, আর কে কে সরে দাঁড়াচ্ছেন এটাই ছিলো গত ক’দিন পুরো জেলায় আলোচনা।

এ নিয়ে নানা জল্পনা-কল্পনার অবসান ঘটলো গতকাল। পাঁচ জন এ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন। এখন অবশিষ্ট রইলেন চার জন।

এ চার জনের দলীয় পদ পদবী হচ্ছে : ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডঃ নূরুল আমিন রুহুল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ইউছুফ গাজী, আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান। আজ ১২ ডিসেম্বর সোমবার চূড়ান্ত এসব প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ০৩ : ৩০ পিএম, ১২ ডিসেম্বর ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply