Home / চাঁদপুর / চিকিৎসা না পেয়ে চাঁদপুরে চলন্ত ট্রেনে যাত্রীর মৃত্যু
২১৮টি ট্রেন
প্রতীকী ছবি

চিকিৎসা না পেয়ে চাঁদপুরে চলন্ত ট্রেনে যাত্রীর মৃত্যু

চাঁদপুর-লাকসাম রেলপথে চলন্ত ট্রেনে চিকিৎসা না পেয়ে শ্রী শিবু সরকার (৪০) নামের এক যাত্রীর মৃত্যু হয়েছে বলে জানা যায়। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে চাঁদপুর-লাকসাম রেলপথের হাজীগঞ্জ এলাকায়।

চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ উছমান গনি পাঠানের নিদের্শে এস আই আবদুল খালেক লাশটি উদ্বার করে রেলওয়ে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় রেলওয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়েরের পর লাশ ময়না তদন্ত শেষে তার আত্বীয় স্বজনের নিকট হস্তান্তর করা হয়েছে। এ পথে চলাচলকারী যাত্রীদের মধ্যে প্রশ্ন উঠেছে,চলন্ত ট্রেনে রেলওয়ে কর্র্তৃপক্ষ তাৎক্ষনিক চিকিৎসা ব্যবস্থা না রাখায় যাত্রীর মৃত্যু হয়েছে। এর দায়ভার এখন কে নিবে?

পুলিশ সূত্রে জানা যায়, মেইল ট্রেনটি লাকসাম থেকে ছেড়ে চাঁদপুরের দিকে যাত্রা করে। পথিমধ্যে হাজিগঞ্জ এলাকায় আসলে চাঁদপুর জেলাধীন কচুয়া উপজেলার গোলবাহার এলাকার নোয়াবদ্দা গ্রামের মৃত প্রাণ বল্লব সরকারের ছেলে মৎস্য ব্যবসায়ী শিবু সরকারের বুকে ব্যাথা করতে থাকে।

সে ব্যাথার যন্ত্রণায় কাতরাতে থাকে। তখন তাকে কর্তব্যরত পুলিশ বিভিন্ন ভাবে সেবা দেওয়ার চেস্টা করে। কিছুক্ষনের মধ্যে সে জ্ঞান হারিয়ে ফেলে। ট্রেনে কোন চিকিৎসা ব্যবস্থা না থাকায় তাকে চিকিৎসা দেওয়া সম্বব হয়নি।

পরক্ষণে রাত ১০টায় সে মারা যায়। পরে রেলওয়ে থানার ওসির নির্দেশে ট্রেন থেকে লাশটি উদ্বার করে রেলওয়ে পুলিশ ময়না তদন্তের জন্য চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে।

ময়না তদন্ত শেষে শিবু সরকারের লাশ তার মেয়ে লিপি সরকার ও নিকটআত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয় বলে এস আই কামাল জানান। এ ব্যাপারে রেলওয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

প্রতিবেদক-শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৫ পিএম,২৭ নভেম্বর ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply