Home / জাতীয় / ৫ হাজারের অধিক চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত
চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীর
ফাইল ছবি

৫ হাজারের অধিক চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৬৭ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২০ জন চিকিৎসক, ৩৬ জন নার্স ও ১২ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্তদের সবাই রাজধানী ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে কর্মরত। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত মোট চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৪০১ জনে। আর এতে মৃত্যু হয়েছে মোট ৬৩ জনের।

বুধবার (৮ জুলাই) বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএমএ জানিয়েছে, করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের মধ্যে ১ হাজার ৮৬৬ জন চিকিৎসক, ১ হাজার ৪৮৫ জন নার্স ও ২ হাজার ৫০ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। তাদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী রাজধানী ঢাকায় আক্রান্ত হন। রাজধানীতে ৭২৪ জন চিকিৎসক, ৬৭১ জন নার্স ও ৪২৪ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হন। আক্রান্তদের অনেকেই সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জন মানুষের মৃত্যু হয়। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ১৯৭ জনে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন আরও তিন হাজার ৪৮৯ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৭২ হাজার ১৩৪ জনে।

বার্তা কক্ষ, ৮ জুলাই ২০২০