Home / চাঁদপুর / চাঁদপুরের চাল নিয়ে ধুম্রজাল : বাড়ি নয় কার্যালয় থেকে বিতরণের নির্দেশ
চাল নিয়ে ধুম্রজাল

চাঁদপুরের চাল নিয়ে ধুম্রজাল : বাড়ি নয় কার্যালয় থেকে বিতরণের নির্দেশ

চাঁদপুরে গত দুই দিনে মহিলা ভাইস চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানের বরাদ্দকৃত চাউলের বস্তা নিয়ে ধুম্রজাল চলছে। ১৬ এপ্রিল বুধবার দুপুরে চাঁদপুর সদর মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা বাসা থেকে ৬৭ বস্তা চাউল ও রাতে কল্যাণদী ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি বাসা থেকে ৩৫ বস্তা চাউল স্থানান্তর করতে গিয়ে জনতার রোষানলে পড়ে। পরে ওই চাউলগুলো উদ্ধার করে প্রশাসন।
এছাড়া উপজেলার বাকিলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রাতে ত্রাণের জন্য প্যাকেট তৈরী সময় প্রশাসনের অভিযান হয়। এ বিষয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এসব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল আলোচনা সমালোচনা।  আরো পড়ুন – চাঁদপুর সদর কল্যাণপুরে ৩২ বস্তা চাল জব্দ : চেয়ারম্যানের বাড়ি ভাংচুর

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান স্বাক্ষরিত এক পরিপত্রে জানানো হয়, কোন কোন জনপ্রতিনিধি করোনা ভাইরাসে বরাদ্দকৃত জনগণের ত্রাণের চাউল উত্তোলন করে স্ব স্ব কার্যালয় অথবা নিজস্ব বাসায় রেখে বিতরণ করছেন। যার ফলে কিছু কিছু ক্ষেত্রে ভুল বোঝাবুঝির সৃষ্টি হচ্ছে।

পরিপত্রে তিনি নির্দেশনা দিয়ে বলেন, এখন থেকে বরাদ্দকৃত ত্রাণের চাউল উত্তোলন ও বিতরনের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে অবহিত করতে হবে। অবশ্যই স্ব স্ব কার্যালয় থেকে ত্রাণ বিতরণ করতে হবে।  আরো পড়ুন- চাঁদপুরে মহিলা ভাইস চেয়ারম্যানের বাসা থেকে ৬৭ বস্তা ত্রাণের চাল উদ্ধার

প্রতিবেদক : মনিরুজ্জামান বাবলু, ১৬ এপ্রিল ২০২০