Home / সারাদেশ / ‘সাড়ে ৬ হাজার কোটি’ টাকা ব্যয়ে চার লেনে কুমিল্লা-আশুগঞ্জ মহাসড়ক
ATTACHMENT DETAILS Obaydul-Kader-
ফাইল ছবি

‘সাড়ে ৬ হাজার কোটি’ টাকা ব্যয়ে চার লেনে কুমিল্লা-আশুগঞ্জ মহাসড়ক

সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাড়ে ৬ হাজার কোটি টাকা ব্যয়ে কুমিল্লা-আশুগঞ্জ মহাসড়ক চার লেনে উন্নীত হবে। আগামী অর্থবছর থেকেই এর কাজ শুাং হবে। আর এটিই হবে বাংলাদেশের সবচেয়ে ব্যয়বহুল চার লেন মহাসড়ক।

বুধবার বিকেলে কুমিল্লার ময়নামতি এলাকার ওই মহাসড়কের ঝুমুর গ্রামে স্থাপিত ওয়েট স্ক্যাল পরিদর্শণকালে তিনি এ কথা বলেন। বৃহত্তর কুমিল্লা তথা দেশের জন্য একটি সুখবর উল্লেখ করে মন্ত্রী বলেন, এখন এ মহাসড়কের উন্নয়নের পথ চুড়ান্ত হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয়ে ফাইল চলে গেছে।

মন্ত্রী বলেন, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে দোরখার পর্যন্ত ৫০ কিলোমিটার সড়কের কাজ ৩ হাজার কোটি টাকা ব্যয়ে ভারত সরকার করবে তাদের অর্থায়নে। আর দোরখার থেকে কুমিল্লার ময়নামতি পর্যন্ত ৫৪ কিলোমিটার সড়কের কাজ করবে বাংলাদেশ সরকার তার নিজস্ব অর্থায়নে। এ অংশের ব্যয় হবে সাড়ে ৩ হাজার কোটি টাকা।

তিনি বলেন মোট সাড়ে ছয় হাজার কোটি টাকা ব্যয়ে ১০৪ কিলোমিটার দীর্ঘ এ মহাসড়কের কাজ আগামী অর্থ বছর থেকে শুরু হবে।

মন্ত্রী আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন প্রকল্পে ব্যয় হয়েছে ৩ হাজর ৮শত কোটি টাকা। তাই এটিই হবে বাংলাদেশের ব্যয়বহুল চার লেন মহাড়ক।

বিএনপির কিছু পদ বঞ্চিত নেতা আওয়ামীলীগের যোগদানের সম্ভাবনা রয়েছে এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আওয়ামীলীগ হাইব্রীডের যন্ত্র নয়। নতুন করে হাইব্রীড তৈরির পরিকল্পান আওয়ামীলীগেন নেই।

তিনি বলেন, ‘এমনিই হাইব্রীড নিয়ে আওয়ামীলীগ অতিষ্ঠ রয়েছে। মন্ত্রী বলেন, আওয়ামীলীগের রয়েছে লম্বা পথ। এখানে কোন পদ নেই।’

এসময় মন্ত্রীর সাথে কুমিল্লা সড়ক বিভাগ ও চারলেন প্রকল্পের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কুমিল্লা করেসপন্ডেন্ট: আপডেট, বাংলাদেশ সময় ০৭:১৭ পিএম, ১০ আগস্ট ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply