Home / চাঁদপুর / চান্দ্রা-ভাটিয়ালপুর চৌরাস্তা পর্যন্ত সংস্কারে ২শ’ কোটি টাকা অনুমোদন
চান্দ্রা-ভাটিয়ালপুর চৌরাস্তা পর্যন্ত সংস্কারে ২শ’ কোটি টাকা
রাস্তার বেহাল দশার ফাইল ছবি

চান্দ্রা-ভাটিয়ালপুর চৌরাস্তা পর্যন্ত সংস্কারে ২শ’ কোটি টাকা অনুমোদন

কুমিল্লার লালমাই থেকে নোয়াখালী-লক্ষ্মীপুর সড়ক সংস্কার কাজের সাথে চাঁদপুর সদরের চান্দ্রা চৌ-রাস্তা থেকে ফরিদগঞ্জ ভাটিয়ালপুর চৌ-রাস্তা পর্যন্ত সড়কের সংস্কার কাজের জন্য ২শ’ কোটি টাকা টেন্ডারের অনুমোদন হয়েছে।

সড়কটি সংস্কার করা হলে চালক ও যাত্রীদের মধ্যে স্বস্থি ফিরে আসবে। এ সড়কটির সংস্কার কাজ অচিরেই শুরু হলে ভোগান্তির পরিসমাপ্তি ঘটবে।

এ বিষয়ে চাঁদপুর সড়ক ও জনপদ শাখা-২ এর উপ-সহকারী প্রকৌশলী মো. রমিজ উদ্দিন চাঁদপুর টাইমসকে জানান, ‘কুমিল্লার লালমাই থেকে নোয়াখালী লক্ষ্মীপুর ও চাঁদপুর ভাটিয়াল চৌ-রাস্তা থেকে চান্দ্রা চৌ-রাস্তা পর্যন্ত সড়কের সংস্কার কাজের জন্য ২শ’ কোটি অনুমোদন করা হয়েছে। অচিরেই ফেরিঘাট থেকে স্কেল গেট পর্যন্ত ৩ শ’ মিটার রিপেয়ারিং কাজ শুরু করার প্রক্রিয়া চলছে। ’

২শ’ কোটি টাকা বাজেটের কাজটি আগামী শীতের মৌসুমে শুরু হবে। এ মছাড়া আগামী ক’দিনের মধ্যে ভাটিয়াল চৌ-রাস্তা থেকে চান্দ্রা চৌ-রাস্তা পর্যন্ত সড়কের রিপেয়ারিং কাজ শুরু করা হবে।

হরিণা ফেরিঘাট থেকে চান্দ্রা চৌ-রাস্তা হয়ে ভাটিয়ালপুর চৌ-রাস্তা পর্যন্ত সড়কের বেহাল দশায় জনগণের চরম ভোগান্তি সৃষ্টি হচ্ছে। খুলনা থেকে চট্টগ্রামগ্রামী ছোট-বড় সকল যানবাহন এ সড়কে চলাচল করতে তীব্র দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়রা জানান, সড়কটির খারাপ অবস্থার কারণে প্রতিদিন ২-৪ টি ভারি যানবাহন উল্টে যায়। এতে করে চালক ও মালিকপক্ষ বড় ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছে। শুধু তাই নয়, সড়ক ও জনপদের আওতাধীন এ সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় গর্ত ও পিচ ঢালাই উঠে গিয়ে স্কুলগামী ছাত্র-ছাত্রী সহ সাধারণের চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পরেছে বলে মন্তব্য করেন স্থানীয়রা।

এ সড়কের আশ-পাশে চান্দ্রা ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়, চান্দ্রা নূরিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসাসহ প্রায় ১২ টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও পথচারীরা চরম দুর্ভোগ বৈাগ করে সাইকেল যোগে কিংবা পায়ে হেঁটে প্রচুর ধুলা বালি গায়ে মাখিয়ে বিদ্যালয়ে যাতায়াত করে। এতে করে তাদের শ্বাস-কষ্ট সহ নানা ধরনের রোগের সম্মুখীন হতে হচ্ছে।

এ বিষয়ে চান্দ্রা ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির চাঁদপুর টাইমসকে জানান, ‘এ সড়কটি সংস্কার করা অতি জরুরি। শিক্ষক ও শিক্ষার্থী ও পথচারিরা চলাচল করে। অনেক যানবাহন দুর্ঘটনার কবলে পরছে। তাই সড়কটি সংস্কার করা প্রয়োজন।’

রাস্তা নিয়ে চাঁদপুর টাইমসে প্রকাশিত পূর্বের প্রতিবেদন-ফরিদগঞ্জ ভাটিয়ালপুর চৌরাস্তা-হরিণা ফেরিঘাটের সড়কে ভোগান্তি

প্রতিবেদক : শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১: ১৩ পিএম, ১০ মার্চ ২০১৭, শুক্রবার
এজি/ডিএইচ

Leave a Reply