Home / চাঁদপুর / চাঁদপুর সদর-হাইমচর আসনের দু’দলের দু’নারী একই ইউনিয়নের
চাঁদপুর সদর-হাইমচর আসনের দু’দলের দু’নারী একই ইউনিয়নের

চাঁদপুর সদর-হাইমচর আসনের দু’দলের দু’নারী একই ইউনিয়নের

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনে একই ইউনিয়নের দুই নারী নৌকা ও ধানের শীষ প্রতীকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি এবং মহিলা সংরক্ষিত আসনের সাবেক এমপি রাশেদা বেগম হীরা। তারা দুজনই সদর উপজেলার রামপুর ইউনিয়নের কৃতী সন্তান।

ইতোমধ্যে এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ডা. দীপু মনি চূড়ান্ত হয়েছেন। কিন্তু ধানের শীষের প্রার্থী হিসেবে হীরা মনোনয়ন ফরম জমা দিলেও এখনো চূড়ান্ত হয়নি তার দলীয় প্রার্থিতা। সে ক্ষেত্রে দলের হাইকমান্ডের সিদ্ধান্তের ওপর নির্ভর করতে হবে তাকে। যদিও এই আসনে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের মনোনয়ন অনেকটাই নিশ্চিত বলে জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা।

এদিকে দলীয় মনোনয়নের চিঠি পেয়ে জেলা রিটার্নিং অফিসার মো. মাজেদুর রহমান খানের কাছে গত মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেন ডা. দীপু মনি। পরদিন বুধবার শেষ দিন মনোনয়নপত্র জমা দেন রাশেদা বেগম হীরা। তারা দুজন একই ইউনিয়নের বাসিন্দা হলেও ডা. দীপু মনির গ্রাম রাঢ়িরচর পাটওয়ারী বাড়ি এবং রাশেদ বেগম হীরা দক্ষিণ আলগী গ্রামের তপাদার বাড়ি।

আসন্ন নির্বাচন প্রসঙ্গে ডা. দীপু মনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশে যে উন্নয়ন করেছে, তা ইতিপূর্বে কোনো সরকার করতে পারেনি। তাই উন্নয়ন ও কাজের মূল্যায়ন করবে জনগণ। তিনি বিশ্বাস করেন মানুষ আবারও নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করবেন।

অপরদিকে রাশেদা বেগম হীরা বলেন, আমি আগে সংরক্ষিত আসনে সংসদ সদস্য থাকাকালে জনগণের জন্য ইচ্ছা অনুযায়ী কাজ করতে পারিনি। তার পরও ওই সময় প্রায় ১৫ কোটি টাকার কাজ করেছি। এবার দল আমাকে মূল্যায়ন করে চূড়ান্ত মনোনয়ন দিলে আমি নির্বাচিত হয়ে প্রতিটি ইউনিয়নের মানুষের জন্য কাজ করার চেষ্টা করব।

বার্তাকক্ষ

Leave a Reply