Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / চাঁদপুর-২ আসনে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন
আসনে

চাঁদপুর-২ আসনে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

সারা দেশের মতো চাঁদপুর -২ সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।এ নির্বাচনে গ্রহণ করা হয়েছে বিভিন্ন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট’র পাশাপাশি পুলিশ, রেব, কোষ্টগার্ড, বিজিবি, আনাসার সদস্য ছাড়াও অনান্য আইনশৃ্খংলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করছে।

এছাড়া বিচ্ছিন্ন চরাঞ্চলগুলোতে নিরাপত্তা জোরদার করার জন্য থাকছে কোষ্টগার্ড। জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা কামরুল হাসান বলেন, আমাদের নির্বাচন সংক্রান্ত সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ ভোট গ্রহণে নিশ্চিত করতে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রে, জুডিশিয়াল ম্যাজিস্ট্রে, মোবাইল টিম ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে প্রায় পুলিশ ও আবসার ব্যাটেলিয়া জন,সেনাবাহিনী প্লাটুন, বিজিবি আনসার, রেব রয়েছেন।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা একি মিত্র চাকমা বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে চাঁদপুর-২ সংসদীয় আসনে আমরা যেকোন উপায়ে চাই ভোটাররা আনন্দ ও উৎসব মুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। জেলা অতিরিক্ত পুলিশ সুপার রাশেদ হক চৌধুরী জানান, নির্বাচন উপলক্ষে পুলিশ মাঠে কাজ করছে। কেন্দ্রভিত্তিক পুলিশ ছাড়াও সাদা পোশাকে পুলিশ, টহল ডিউটি, স্টাইকিং ফোর্সসহ বিভিন্নভাবে কাজ করছে পুলিশ। এখন পর্যন্ত আইনশঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

জেলা নির্বাচন অফিসার তোফায়েল আহমেদ বলেন, চাঁদপুর-২ আসনে ১শ ৫৫ কেন্দ্রের ৯শত ১৯টি কক্ষে ভোট দিবে ৪ লক্ষ ৬৭ হাজার ৩শ ১৮ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৩৮ হাজার ৬শত ৭৩ জন, মহিলা ভোটার ২ লক্ষ ২৮ হাজার ৬শত ৪৩ জন এবং হিজড়া ভোটার দুইজন। মতলব উত্তর এবং মতলব দক্ষিণ এই দুই উপজেলার দুইটি পৌরসভা ও ২০টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত চাঁদপুর-২ আসনে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন পাঁচজন প্রার্থী।

নিজস্ব প্রতিবেদক, ৬ জানুয়ারি ২০২৪