Home / চাঁদপুর / চাঁদপুর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সভা
সাহিত্য

চাঁদপুর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সভা

চাঁদপুর সাহিত্য পরিষদের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বিজয়ের ৫০ বছর : প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ ডিসেম্বর বুধবার বিকেলে চাঁদপুর সাহিত্য একাডেমী মিলনায়তনে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন, কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়ুয়া।

চাঁদপুর সাহিত্য পরিষদের সভাপতি তছলিম হোসেন হাওলাদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. নূরে আলম পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ছড়াকার খান-ই আজম, সহ-সভাপতি কবি ইকবাল পারভেজ, নব-নির্বাচিত সাধারণ সম্পাদক গল্পকার শাহমুব জুয়েল, চাঁদপুর সাহিত্য মঞ্চের সভাপতি কবি ও অনুবাদক মাইনুল ইসলাম মানিক, চর্যাপদ সাহিত্য একাডেমীর মহাপরিচালক রফিকুজ্জামান রণি, চাঁদপুর সাহিত্য পরিষদের নব-নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান ভূঁইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক পলাশ দে।

বক্তারা বলেন, বিজয়ের ৫০ বছরে আমরা যা প্রত্যাশা করেছি, তার অনেকটাই পূরণ হয়েছে। তারপরেও আমাদের কিছু অপ্রাপ্তি রয়েছে। সেই অপ্রাপ্তি গুলো আগামী দিনে পূরণ হবে বলে আমরা প্রত্যাশা করছি। সুন্দর সমাজ বিনির্মাণে সাহিত্যকর্মীদের ভূমিকা ব্যাপক। আমরা আশা করব, সাহিত্যকর্মীদের লেখনী মাধ্যমে একটি সুন্দর সমাজ বিনির্মাণ হবে।

বক্তারা আরো বলেন, চাঁদপুর শিল্প সাহিত্যের একটি অনন্য উর্বর ভূমি। এখানকার অগ্রজদের পথ ধরে অনুজরাও সৃজনশীল সাহিত্যকর্ম এগিয়ে রয়েছে। সকলের সম্মিলিত প্রবাসে চাঁদপুরকে আমরা দেশের বুকে একটি অনন্য জেলা হিসেবে গড়ে তুলবো।

এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক আদি বাংলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আরিফ রাসেল, চাঁদমুখ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাবেক সাধারণ সম্পাদক এইচএম জাকির, কবি ও লেখক কাজী সাইফ সাইফ, সাহিত্যপ্রেমী হাজী আশরাফ বাবু, জান্নাতুল ফেরদৌস রুমী, আয়েশা আক্তার, তামান্না প্রমুখ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২১ ডিসেম্বর ২০২২