Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি হাসপাতালে ঔষধ কোম্পানী প্রতিনিধিদের দৌরাত্ম বাড়ছেই
mr

চাঁদপুর সরকারি হাসপাতালে ঔষধ কোম্পানী প্রতিনিধিদের দৌরাত্ম বাড়ছেই

আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বিভিন্ন ঔষধ কোম্পানী প্রতিনিধিদের দৌরাত্ম দিন দিনই বেড়েই চলেছে। তাদের দৌরাত্মে বিভিন্ন ভাবে হয়রানি ও দুর্ভোগের শিকার হচ্ছে রোগীরা।

প্রতিদিনই হাসপাতালে গিয়ে সরজমিনে দেখা যায়,হাসপাতালের সামনে এবং ভেতরের বিভিন্ন চিকিৎসকের কক্ষের সামনে ঔষধ কোম্পানী প্রতিনিধিদের ভিড় লেগেই আছে। নির্দিষ্ট সময়ের বাহিরে তারা ভিজিট করে রোগীদের চিকিৎসাসেবায় বেগাত ঘটাচ্ছেন।

দেখা গেছে, যখন রোগী টিকেট কেটে চিকিৎসা সেবার জন্য চিকিৎসকের কক্ষে যান তখন দেখা যায় একাধিক প্রতিনিধি ওই কক্ষের সামনে দাঁড়িয়ে ভিড় জমিয়ে আছেন। আবার কেউ কেউ রোগীকে অপেক্ষায় রেখে তাদের ভিজিট সেরে নিচ্ছেন।

এর বাহিরে প্রতিনিয়তই চোখে পড়ে এসব প্রতিনিধিদের নানান দৃশ্য। সরকারি এ হাসপাতালটিতে যখন বিভিন্ন রোগীরা ডাক্তার দেখিয়ে টিকেট নিয়ে ফিরে যান তখন দেখাযায়,বিভিন্ন কোম্পানীর প্রতিনিধিরা ওইসব রোগীদের পথে দাঁড় করিয়ে তাদের হাতের টিকেট টেনেনে নিয়ে ওই টিকেটের ছবি তুলে রাখেন।

এভাবেই তারা প্রতিনিয়ত বিভিন্ন ভাবে রোগীদের দুর্ভোগে ফেলছেন। শুধু চিকিৎসকের রোগী দেখার সময়ে ভিজিট করেই রোগীদের দুর্ভোগে ফেলছেন না। এর বাইরেও তারা যখন একাধিক প্রতিনিধি হাসপাতালে অবস্থান করেন তখন দেখাযায়, হাসপাতালের বিভিন্নস্থানে তাদের ব্যবহৃত মোটর সাইকেল গুলো এলোপাথারি ভাবে ফেলে রাখেন।

তাদের মোটর সাইকেলগুলো এভাবে রাখার কারণে দেখাযায়, রোগী এবং রোগীদের লোকজন ঠিকমত চলচল করতে পারছেন না এবং যখন কোন রোগীকে এম্বুলেন্সে করে আনা নেয়া হয় তখন দেখা গেছে তাদের মোটর সাইকেলগুলো এলো মেলো ভাবে রাখার কারনে তা ঠিকমতো চলাচল করতে পারেনি।

অনেক সময় দেখা যায় হাসপাতালের জরুরি বিভাগে অনেক রোগী আসেন। আর ওইসকল রোগীদেরকে হাসপাতালের জরুরী বিভাগের মেডিকেল অফিসার চিকিৎসাসেবা প্রদান করেন। প্রায়ই দেখা গেছে বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধিরা ওই জরুরি বিভাগের চিকিৎসকের কক্ষের সামনে ভিড় করে দাঁড়িয়ে থাকেন।

তাদের কারণে রোগীরা সে ভিড়ে ঠেলে কক্ষের ভেতরে প্রবেশ করতে হয়। আবার ভেতরে প্রবেশ করলেও দেখাযায় সেখানে চলছে ভিজিট। এভাবেই প্রতিদিন সরকারি এ হাসপাতালটিতে বিভিন্ন ঔষধ কোম্পানী প্রতিনিধিদের দৌরাত্ম বেড়ে চলছে। আর প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছেন রোগীরা। হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা এসব প্রতিনিধিদের দুর্ভোগ থেকে রেহাই পেতে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিবেন কিনা এমনটাই প্রশ্ন সচেতন মহলের।

প্রতিবেদক: কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৫:৩০ পিএম ১৫ সেপ্টেম্বর ২০১৮,শনিবার
এজি

Leave a Reply