Home / শীর্ষ সংবাদ / চাঁদপুর সরকারি হাসপাতালে ইনজেকশন পুশে শিশুর মৃত্যু : স্বজনদের তুমুল কাণ্ড
চাঁদপুর সরকারি হাসপাতালে ইনজেকশন পুশে শিশুর মৃত্যুতে তুমুল কাণ্ড

চাঁদপুর সরকারি হাসপাতালে ইনজেকশন পুশে শিশুর মৃত্যু : স্বজনদের তুমুল কাণ্ড

আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে সিয়াম হোসেন (১২) নামের এক শিশুরোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালের ৪র্থ তলার মহিলা বিভাগে তুমুল কান্ড সৃষ্টি হয়েছে।

নিহত সিয়াম হোসেন চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী এলাকার ডাক্তার বাড়ির মিজানুর রহমানের ছেলে।

নিহতের মাতা রেখা বেগম জানায়, মঙ্গলবার পেটে গ্যাস্টিকের ব্যথাজনিত কারনে সিয়ামকে চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। বুধবার ২ টা পর্যন্তও সিয়ামের অবস্থা অনেকটা ভালো ছিলো। দুপুর আড়াইটার দিকে হাসপাতালের ডিউটিরত এক সিনিয়র নার্স শিশু সিয়ামের শরীরে ইনজেকশন ফুস করার কিছুক্ষণ পরই তার মুখদিয়ে লালা ও ফেনা বের হয়ে তার মৃত্যু হয়। তার আগে ইনজেকশন ফুস করার পর তার অবস্থা খারাপ দেখে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আসিবুল আহসান চৌধুরী খবর দিলে তিনি তার পরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

এদিকে রোগী মৃত্যুর ঘটনায় রোগীর পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে হাসপাতালের নার্সদের সাথে খারাপ আচরন করেন বলে নার্সদের অভিযোগ রয়েছে এবং তাদের কক্ষের চেয়ার টেবিলসহ বিভিন্ন জিনিসপত্র ভাংচুর করে এবং নার্সদের কক্ষে থাকা রোগীদের সমস্ত ফাইলপত্র এলোমেলো করে ফেলে দেয়।

এমন পরিস্থিতি দেখে ওইসময় আত্মরক্ষার জন্য হাসপাতালের ৪র্থ তলার ডিউটিতে থাকা নার্সদের গা ঢাকা দিতে দেখা যায়।

শিশুরোগী সিয়াম বেঁচে আছে মনে করে তারা দ্রুত তাকে সরকারি হাসপাতাল থেকে চাঁদপুর প্রাইভেট সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যায়। সেন্ট্রাল হাসপাতালের রিসিপশন পরিতোষ জানায়, সেখানে ডিউটিরত মেডিকেল অফিসার ডাঃ সামিয়ান সিয়ামের ইসিজি করার পর পুনরায় তাকে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আসিবুল আহসান চৌধুরী জানান, রোগীটির ইনজেকশন ফুস করার পর অবস্থা খারাপ দেখে আমাকে জানালে আমি উপরে গিয়ে দেখি রোগীর মৃত্যু হয়েছে। রোগীর পরিবারের লোকজন আমার কাছেও বলেছে নার্সরা নাকি ভুল ইনজেকশন দিয়েছে, তাদের কথামতো আমি চেয়ে দেখেছি ইনজেকশন ঠিকই আছে। তারপর জিজ্ঞেস করলাম নার্র্স ইনজেকশন তাড়াতাড়ি ফুস করেছে কিনা, তারা বলেছে না , আস্তে, আস্তেই ফুস করেছে। সবকিছু মিলিয়ে দেখলাম সবই ঠিক আছে। তাহলে ভুল ইনজেকশনের কারনে মৃত্যু হয় কীভাবে?।

তিনি আরো বলেন, যে ইনজেকশন তার শরীরে ফুস করা হয়েছে, তার কারনে অনেক সময় দেখা যায় বয়স্ক মানুষের ক্ষেত্রেও রিয়াকসেন হতে পারে। আর এটা পৃথিবীর যে কোনে মানুষের ক্ষেত্রে হতে পারে। এজন্য আমি মনে করছি হয়তো রিয়াকশেনের কারনেও মৃত্যু হতে পারে।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: : আপডেট, বাংলাদেশ ৮:০৩ পিএম, ০৪ অক্টোবর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply