Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলন
সরকারি

চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলন

চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠান বিষয়ে আয়োজকদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। ২২ ফেব্রুয়ারি বুধবার বিকেলে কলেজের কনফারেন্স রুমে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন ৭৫ বছর পূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক ও চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস। আয়োজনের সার্বিক অগ্রগতি, তথ্য ও অঅনুষ্ঠানসূচী তুলে ধরেন সদস্য সচিব ও চাঁদপর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন, চাঁদপুর সরকারি কলেজ এ জেলাবাসীর প্রাণের বিদ্যাপীঠ। কলেজের ৭৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বিশাল আয়োজন করা হচ্ছে। বিশাল এই আয়োজনটি সফল করার জন্য সকলের সহযোগীতা প্রয়োজন। রেজিস্টেশন কার্যক্রম শুরু থেকে সাংবাদিকরা যেভাবে আমাদের সহযোগীতা করেছেন, আশা করছি শেষ পর্যন্ত এ সহযোগীতা অব্যহত থাকবে।

৭৫ বছর পূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক ও কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস বলেন, বিশাল এ আয়োজনটি সফল করার লক্ষে প্রাক্তণ শিক্ষার্থীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বিশেষ করে প্রতিটি উপ-কমিটি নিরলসভাবে কাজ করছে। সাংবাদিক এবং গণমাধ্যমগুলো আমাদের সার্পোট দিয়ে আসছে। এজন্য আমি সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি আরো বলেন, বিপুল সংখ্যক মানুষের উপস্থিতির কথা মাথায় রেখে আমাদের এ দুদিনের অনুষ্ঠান চাঁদপুর স্টেডিয়াম মাঠেই অনুষ্ঠিত হবে। তবে অন্যান্য কার্যক্রম কলেজে হবে। আয়োজনটি সফল ভাবে সম্পন্ন করার লক্ষ্যে তিনি সবার সহযোগীতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমান মজুমদার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এইচএম আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস প্রমুখ।

দুই দিন ব্যাপী আয়োজনের অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে: ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় শুভেচ্ছা উপহার বিতরণ, স্থান চাঁদপুর স্টেডিয়াম, বিকেল ৩টায় উৎসব প্রাঙ্গণে প্রবেশ ও শুভেচ্ছা বিনিময়, বিকেল ০৪:৩০মিনিটে চা চক্রে অংশগ্রহণ, সন্ধ্যা ০৬ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ০৯ টায় নৈশভোজ, ২৫ ফেব্রুয়ারি সকাল ০৮:১৫ মিনিটে কলেজ প্রাঙ্গন থেকে স্টেডিয়াম পর্যন্ত আনন্দ শোভাযাত্রা, সকাল ০৮:৪৫ মিনিটে সকালের নাস্তা, ০৯:৪৫ মিনিটে উদ্বোধন অনুষ্ঠান, সকাল ১০:৪০ মিনিটে স্মরণিকা ও তথ্যপঞ্জির মোড়ক উন্মোচন, সকাল ১০:৪৫ মিনিটে তথ্য ও চিত্র প্রদর্শন, সকাল ১০:৫৫ মিনিটর প্রক্তণ শিক্ষার্থী ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সকাল ১১:১০ মিনিটে চা চক্র, সকাল ১১:২৫ মিনিটর কলেজ নিয়ে প্রাক্তণ শিক্ষার্থীদের ভাবনা, বেলা ১২:০০ মিনিটে বর্তমান শিক্ষার্থীদের প্রতিভা উপস্থাপন, দুপুর ০১:০৫ মিনিটে মহ্নান্ন ভোজ, বিকেল ০৩টায় স্মৃতিচারণ, বিকেল ০৪টায়, র্যাফেল ড্র ও ক্রীড়াপ্রতিযোগিতা, বিকেল ০৪:৩০ মিনিটে চা চক্র, সন্ধ্যা ০৬ টায় সাংস্কৃতিক সন্ধ্যা ও রাত ১০:৩০ মিনিটে সমাপনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

উল্লেখ্য : উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের ৭৫জন নারী ও পুরুষ শিল্পীর সমন্বয়ে সমবেত জাতীয় সংগীত ও দেশাত্ববোধক গান তার সাথে আরও ২৫জন নৃত্য শিল্পী নাচ পরিবেশন করবেন। জমকালো এ আয়োজনে দেশের সেরা লাইট ও সাউন্ড নিয়ে প্রথমদিন মঞ্চ মাতাবেন দেশের সেরা কাওয়ালি শিল্পী সমির কাওয়াল, দেশ বিদেশের মঞ্চ মাতানো কন্ঠ শিল্পী সাবিনা ইয়াসমিন ও আধুনিক কন্ঠশিল্পী দিনাত জাহান মুন্নি এবং দেশের সেরা মিউজিক দল ইমন চৌধুরী। এছাড়া দ্বিতীয় দিন একই মঞ্চ সংগীত পরিবেশন করবেন, ভারতবর্ষের সেরা বাংলার গায়েন নচিকেতা,দেশের অন্যতম সেরা ব্যান্ডদল শিরোনামহীনসহ আরও অনেকে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২২ ফেব্রুয়ারি ২০২৩