চাঁদপুর সদর মডেল থানার এএসআই তসলিমের সাফল্য

রাস্তায় ভুলবশত ফেলে যাওয়া, বাসাবাড়ি থেকে চুরি হওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিককে হস্তান্তর করে প্রশংসনীয় কাজ করে যাচ্ছেন চাঁদপুর সদর মডেল থানার এএসআই মোঃ তসলিম হোসেন। 

জানা যায়, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইয়াছির আরাফাত ও চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলমের দিকনির্দেশনায় গত ৬ মাসে চাঁদপুর সদর মডেল থানায় জিডিমূলে প্রায় ৩ শতাধিক চোরাই ও হারিয়ে যাওয়া মোবাইল সেট দেশের বিভিন্ন জেলা থেকে উদ্ধার করে প্রকৃত মালিককে হস্তান্তর করেন চাঁদপুর সদর মডেল থানার এএসআই মোঃ তসলিম হোসেন। মোবাইল সেটের প্রকৃত মালিকরা তাদের হারিয়ে যাওয়া সেট পেয়ে অনেক আনন্দিত।

শহরের গুনরাজদী এলাকার জহির হোসেন। তিনি পেশায় একজন শ্রমিক। তার ভাই প্রবাস থেকে নামীদামী ব্যান্ডের একটি মোবাইল সেট তার জন্য পাঠান। কিন্তু কয়েকদিন ব্যবহারের পর মোবাইল সেটটি বাসা থেকে চুরি হয়ে যায়। অল্প কয়েকদিনের মধ্যে পুলিশ হারানো সেটটি উদ্ধার করে হস্তান্তর করলে তিনি আনন্দে আবেগ আপ্লুত হয়ে চোখের পানি ফেলে দেন এবং পুলিশকে মন থেকে দোয়া করেন।

এএসআই মোঃ তসলিম হোসেন জানান, তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দেশের বিভিন্ন জেলা থেকে চোরাই ও হারিয়ে যাওয়া মোবাইল সেটগুলো জিডিমূলে উদ্ধার করে প্রকৃত মালিককে হস্তান্তর করা হয়েছে। এখনও কিছু মোবাইল সেট রয়েছে তা পর্যায়ক্রমে দেয়া হচ্ছে। 

চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলম জানান, জিডিমূলে চোরাই ও হারিয়ে যাওয়া মোবাইল সেটগুলো উদ্ধার করে প্রকৃত মালিককে হস্তান্তর করা হচ্ছে। এ বিষয়ে পুলিশ কাজ করছেন। আমাদের সকলকে সচেতন হতে হবে। আর যে কোন প্রয়োজনে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুণ, পুলিশ আপনাদের পাশে আছে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,৪ সেপ্টেম্বর ২০২৩

Share