Home / চাঁদপুর / চাঁদপুর সদর থানা ও পৌর যুবদলের শোক রেলি ও আলোচনা সভা
চাঁদপুর

চাঁদপুর সদর থানা ও পৌর যুবদলের শোক রেলি ও আলোচনা সভা

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর  মিছিলে নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে চাঁদপুর সদর উপজেলা ও পৌর  যুবদলের যৌথ আয়োজনে শোক রেলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ১১ টায় শহরের জোড়পুকুর পাড় থেকে রেলিটি শুরু হয়ে জেলা বিএনপি কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা বিএনপির কার্যালয়ে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার।

পৌর যুবদলের আহ্বায়ক শাহজাহান কবির খোকার সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক আঃ রাজ্জাকের পরিচালনায় বক্তারা বলেন,
শেখ ফরিদ আহমেদ মানিকের হাত কে শক্তিশালী করতে চাঁদপুররে যুবদলের ভুমিকা রয়েছে। গনতন্ত্রের আন্দোলন করতে গিয়ে আমাদের দুটি তাজা প্রাণ ঝড়ে গেছে। ২০০৯ সাল থেকে আজকে পর্যন্ত বহু নেতা-কর্মী কে এ সরকার পুলিশ বাহিনী দিয়ে গুলি করে হত্যা করেছে। নারায়নগঞ্জে যুবদল কর্মী শাওনকে এস আই কনক গুলি করে হত্যা করে। সেদিন থানা থেকে তার নামে রিভলবার ইস্যু করা ছিল খুনের পর দেখানো হয় তার নামে চাইনিজ পিস্তল ইস্যু ছিল। আবার তথ্য মন্ত্রী বলছেন, শাওন নাকি আওয়ামী লীগ নেতার ভাতিজা। কিন্তু শাওন যুবদল করতো। বক্তারা আরো বলেন, দ্রব্য মূল্যের উদ্ধগতি?  দেশের মানুষের খেতে কষ্ট হচ্ছে। আওয়ামী লীগ সরকারের এসব দূর্নিতির বিরুদ্ধে জাতীয়তাবাদী দল শান্তিপূর্ন আন্দোলন কর্মসূচী পালন করছে। আর তখনই সরকার তার পেটুয়া পুলিশ বাহিনী দিয়ে নেতা-কর্মীদের উপর গুলিবর্ষন করে হত্যা ও আহত করছে। তারা আরো বলেন, ফরিদগঞ্জে বিএনপি কর্মসূচী পালন করতে গেলে দলীয় অফিসের ভিতর পুলিশ হামলা চালিয়ে আহত করে। রাস্ট্রের সেবক হিসেবে যে সব পুলিশ কাজ করছে তাদের পুরস্কৃত করা হবে। আর যে সব পুলিশ নেক্কার জনক কাজ করছে তাদের বিচার বাংলার মাটিতে করা হবে। বাংলার মানুষ জেগে উঠবে তখন এ জুলুমবাজ ভোট চোর সরকারের পতন হবেই। ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা যা যা চেয়েছে ভারত সরকার নাকি তাই দিয়েছেন। তাহলে দিনাজপুর সিমান্তে বাঙ্গালীদের গুলি করে ভারতীয় রক্ষিবাহিনী মানুষ মারছে শেখ হাসিনা প্রতিবাদ করে না, তাহলে শেখ হাসিনা ভারতের সাথে মানুষ মারার চুক্তি করেছে।

এ সময় আরো বক্তব্য রাখেন, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক হিরণ মাঝি, কামরুর হাসান সোহেল গাজী, সিমন বেপারী সহ আরো অনেকে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,১০ সেপ্টেম্বর ২০২২