Home / চাঁদপুর / চাঁদপুর সদর উপজেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় শিশু দিবস পালিত
sadar-shilpo

চাঁদপুর সদর উপজেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় শিশু দিবস পালিত

চাঁদপুর সদর উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে শনিবার (১৭ মার্চ) জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচির পালন করা হয়।

বিকালে উপজেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে কোরআন তেলওয়াতের মধ্যদিয়ে জাতীয় সংগীত পরিবেশন , কেক কাটা, আলোচনা সভা, জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সম্পর্কে তুলে ধরা, কবিতা আবৃতি নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি কানিজ ফাতেমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তপন কুমার সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক, সমাজসেবা কর্মকর্তা জামাল হোসেন প্রমুখ।

কবিতা আবৃতি ও নৃত্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক আকরাম খান ,সোমা দত্ত, খোকন চন্দ্র দাস, মৌমিত আচ্যার্যী প্রমুখ।পরে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানটি সার্বিকভাবে সহযোগিতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের অফিস সহকারী নেছার আহমেদ,সিএ দিদার হোসেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা শিশুদের উদ্দেশ্যে বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বড় হতে হবে। দেশের মানুষকে ভালবাসতে হবে। একদিন তোমরা দেশের কর্ণধার হবে। সেই আত্মবিশ্বাস নিয়ে বড় হতে হবে।

তিনি আরো বলেন , আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ তাই তাদের ভালবাসতে হবে। তারা যেন দেশ ও জাতির কল্যাণে কাজ করে সেভাবে তাদের গড়ে তুলতে হবে।

প্রতিবেদক- আনোয়ারুল হক