Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর সদরে দলিল লিখক সমিতির নির্বাচন ৫ অক্টোবর, প্রার্থী ২১
দলিল

চাঁদপুর সদরে দলিল লিখক সমিতির নির্বাচন ৫ অক্টোবর, প্রার্থী ২১

আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে চাঁদপুর সদর উপজেলা দলিল লিখক সমিতির নির্বাচন। 

এবারের নির্বাচন কে কেন্দ্র করে চাঁদপুর সদর উপজেলা দলিল লিখক সমিতির পক্ষ থেকে ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। 

গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে চাঁদপুর জেলা দলিল লিখক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ খোরশেদ আলম বাবুল। 

সহকারী নির্বাচন কমিশনার করা হয়েছে কাজী অলি আহমেদ, মুশফিকুর রহমান, তাজমিয়া ও গোপাল চন্দ্র বিশ্বাস কে। 

গঠিত নির্বাচন কমিশন কতৃক ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী ১৭ সেপ্টেম্বর ছিলো চাঁদপুর সদর উপজেলা দলিল লিখক সমিতির নির্বাচনে ১১টি পদে অংশ গ্রহণকারী প্রার্থীদের মনোনয়ন পএ জমা দেওয়ার শেষ দিন। 

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পএ জমা দেওয়ার শেষ দিনে ১১ টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ২১ জন। 

এদের মধ্যে সভাপতি পদে ২জন, যথাক্রমে সাবেক দু সভাপতি গোলাম মোস্তফা খান ও মোঃ শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক পদে ৪ জন, এরা হচ্ছে – এম আই মমিন খান, মোঃ আখতারুজ্জামান, সায়েদুর রহমান মানিক ও হানিফ আখন্দ, সহ সভাপতি পদে দুজন এরা হচ্ছে গিয়াস উদ্দিন তালুকদার ও মহসীন পাটোয়ারী, যুগ্ম সম্পাদক পদে ২ জন, যথাক্রমে মোরশেদ আলম ভুট্টো ও সোহরাব হোসেন নাছির। সাংগঠনিক সম্পাদক পদে মফিজ উল্যা, অর্থ সম্পাদক পদে ২ জন যথাক্রমে শাহজাহান বেপারী ও মাইনুদ্দিন শাহ তুহিন, প্রচার সম্পাদক মোঃ শাহ আলম খান ও হাবীব মীর, দপ্তর সম্পাদক পদে মোঃ আমিনুল আলম রিয়াদ এবং কার্যকরী সদস্য পদে ৫ জন যথাক্রমে মোঃ হুমায়ুন, ফয়েজ আহমেদ, হোসেন আলী শাহাদাৎ তালুকদার ও বশির উদ্দিন। 

উক্ত নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আলহাজ্ব মোঃ খোরশেদ আলম বাবুল জানান, আগামী ৫ অক্টোবর চাঁদপুর সদর উপজেলা দলিল লিখক সমিতির ৫৪ জন সদস্য বা  ভোটার সকাল ১০ টা থেকে ২ টা পর্যন্ত গোপন ব্যালটের মাধ্যমে তাদের আগামী সেশনের নেতৃত্ব নির্বাচন করবেন। 

তিনি জানান, আজ ১৮ সেপ্টেম্বর উল্লেখিত ১১ টি পদে মনোনয়ন পএ জমা কৃত প্রার্থীদের মনোনয়ন পএ যাচাই বাছাই করা হবে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,১৭ সেপ্টেম্বর ২০২৩