Home / চাঁদপুর / চাঁদপুর সংগীত নিকেতনের রবীন্দ্র জন্মজয়ন্তী
চাঁদপুর সংগীত নিকেতনের রবীন্দ্র জন্মজয়ন্তী

চাঁদপুর সংগীত নিকেতনের রবীন্দ্র জন্মজয়ন্তী

চাঁদপুর সংগীত নিকেতনের উদ্যোগে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫তম জন্মজয়ন্তী রোববার (৮ মে) সন্ধ্যায় পালন করা হয়।

এ উপলক্ষে সংগীত নিকেতনের কোড়ালিয়া রোডে নিজস্ব ভবনের চন্দ্রকান্ত সাহা মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান।

সংগীত নিকেতনের সাধারণ সম্পাদক জীবন কানাই চক্রবর্তীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইলিয়াছ মিয়া ও পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমান। সংগীত নিকেতনের শিক্ষক বাবুল চক্রবর্তীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ স্বপন সেনগুপ্ত।

অনুষ্ঠানের আগে প্রতিষ্ঠানের শিশু শিল্পীরা এবং পরে অন্যান্য শিল্পীরা রবীন্দ্রসংগীত পরিবেশন করেন। এছাড়া রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে অতিথিরা পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন সংগীত নিকেতনের শিক্ষক অমল সেনগুপ্ত, দীপক চক্রবর্তী, বিচিত্রা সাহা, শান্তি রক্ষিত, বিমল দে, পলাশ সেনগুপ্ত, অঞ্জন আচার্যী প্রমুখ।

প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান বলেন, ‘রবীন্দ্রনাথ শুধু বাঙালির কবি নন, তিনি বিশ্ববাসীর কবি। সে হিসেবেই তাঁকে শত বছর আগে’ই নোবেল পুরস্কার দেয়া হয়েছে। তাঁর গান ও সাহিত্য পর্যালোচনা করে আমরা সঠিক মানুষে পরিণত হবো- এই হোক আমাদের প্রত্যাশা।’

: আপডেট ১১:০০ পিএম, ০৮ মে ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply