Home / চাঁদপুর / চাঁদপুর শেখেরহাটে অগ্নিকাণ্ডে বসতঘর ভষ্মিভূত
শেখেরহাটে

চাঁদপুর শেখেরহাটে অগ্নিকাণ্ডে বসতঘর ভষ্মিভূত

চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের এনায়েতনগর (শেখেরহাট) এলাকার দাসবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ওই বাড়ির সুবল চন্দ্র দাসের টিনসেটের একটি বসতঘর ভষ্মিভূত হয়ে গেছে।

২৪ সেপ্টেম্বর রাত আড়াইটায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস কর্মীরা কয়েক ঘন্টা চেষ্টা চালিঢে আগুণ নিয়ন্ত্রণে আনে। তবে ওই বসতঘরে কেউ না থাকায় কোন হতাহতের ঘটনা ঘেটেনি।

ভুক্তভোগী সুবল চন্দ্র দাস জানায়, শুক্রবার তিনি এবং তার পরিবারের সবাই শহরের বাবুরহাট এলাকায় মেয়ের বাড়িতে বেড়াতে যান। রাত ২টা ৪০ মিনিটে প্রতিবেশীদের মাধ্যমে জানতে পারেন, তাদের বসত ঘরে আগুণ লেগেছে। প্রতিবেশিরা ছুটে আগুণ নিভানোর চেষ্টা করছে। এরপর তারা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই আগুণে তাদের ২ রুমের টিনসেট ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়।

সুবল চন্দ্র দাস আরো জানান, সেখানে পৌঁছে তিনি ফায়ার সার্ভিসে খবর দিলে রাত সাড়ে ৩টায় ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসে। ততক্ষণে এলাকাবাসীরা আগুণ কিছুটা নিয়ন্ত্রণে নিয়ে আসে। তারপর দমকল কর্মীরা আগুণ পুরোপুরি নিয়ন্ত্রণে আনলেও ঘরের সমস্ত আসবাবপত্র সহ মূল্যবান কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। ঘরে থাকা ৩ ভরি স্বর্ণ, ১৫ হাজার টাকা, বাড়ির মূল্যবান কাগজপত্রসহ সব কিছু ভস্মীভূত হয়েছে।

ভুক্তভোগী সুবল চন্দ্র দাসের পুত্র সজিব চন্দ্র দাস জানায়, সে-ই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি। অগ্নিকাণ্ডে তারা এখন নিঃশ্ব। গায়ের কাপড় ছাড়া তাদের কিছু আর বাকি নেই। আগুণে তার এসএসসি, এইচএসসি ও গ্র‍্যাজুয়েশন সার্টিফিকেট, জাতীয় পরিচয়পত্রসহ সকল মূল্যবান কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। তবে কিসের থেকে আগুণের সূত্রপাত সেটি তারা জানতে পারেনি। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,২৪ সেপ্টেম্বর ২০২২