Home / চাঁদপুর / চাঁদপুর শহরে অস্ত্রের মহড়া সৃষ্টিকারী যুবক আটক
চাঁদপুর শহরে অস্ত্রের মহড়া সৃষ্টিকারী যুবক আটক

চাঁদপুর শহরে অস্ত্রের মহড়া সৃষ্টিকারী যুবক আটক

চাঁদপুর শহরে বিভিন্ন পাড়া মহল্লায় গত ৩ দিন যাবত দেশীয় অস্ত্রের মহড়া সৃষ্টিকারী যুবকদের মধ্যে একজনকে পুলিশ আটক করতে সক্ষম হয়েছে। এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় ৭ যুবককে আসামী করে একটি মামলা দায়ের করা হয়।

মডেল থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদের নির্দেশে নতুন বাজার পুলিশ ফাড়ির এটিএসআই সুদর্শন কুড়ি সঙ্গীয় ফোর্সসহ শনিবার রাত পোনে ১২ টায় শহরের আদালত পাড়া থেকে মামলার এজাহার ভুক্ত আসামী মোঃ ইসমাইল (১৭) কে আটক করে। তার পিতা ওই এলাকার শহীদুল্লাহ দিদার।

এ ঘটনায় আলিম পাড়া এলাকার সুহৃদ সাহা (অংশু) সন্ত্রাসীদের দেশীয় অস্ত্রের আঘাতে মারাত্মক ভাবে আহত হলে ৭ জনকে আসামী করে গত ১০ মার্চ চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং- ১৮।

মামলার আসামীরা হচ্ছে শহরের চিহ্নিত সন্ত্রাসী গুয়াখোলা এলাকার শাহজাহান বেপারীর ছেলে আব্দুল্লাহ বেপারী (১৯), শিপন দাস (২০), বালা রেদওয়ান (২১), শরীফ (১৮), ইসমাইল (১৯), রাব্বি (১৯) ও রাজু (১৮) এদের বাড়ি শহরের কোড়ালিয়া, বকুল তলা রোড, মহিলা কলেজ রোড, আদালত পাড়া এলাকায়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিবাদীরা দীর্ঘদিন ধরে আলিম পাড়া এলাকার যুবকদের সাথে বিরোধে লিপ্ত রয়েছে। আলিম পাড়া এলাকার সুহৃদ সাহা (অংশু) এ ঘটনার প্রতিবাদ করায় কদমতলা স্কুলের সামনে গত ৯মার্চ সন্ধ্যায় তাকে একা পেয়ে সন্ত্রাসী প্রকৃতির যুবকরা সঙ্গবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। তার ডাক চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করে। বর্তমানে সে চিকিৎসাধিন রয়েছে।

এছাড়াও গত ৩দিন যাবৎ শহরের নাজির পাড়া, আদালাত পাড়া, পালপাড়া, চিত্রলেখা মোড়, আলিম পাড়া, কোড়ালিয়া, বকুলতলা সহ বিভিন্ন স্থানে এ সকল যুবকরা অস্ত্রে মহড়া দিয়ে সাধারণ মানুষ ও পথচারীদের মাঝে আতঙ্ক ও ভীতির সৃষ্টি করে। এ সময় শহরে কয়েকটি অটোরিক্সা তারা ভাঙচুর করে যাত্রীদের আহত করে এবং দোকানপাটে লুটপাটও ভাংচুর করে ।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ মামুনুর রশিদ জানান, এ সকল সন্ত্রাসীরা গত কয়েকদিন যাবত শহরে অস্ত্রের মহড়া দিয়ে শহরবাসীকে আতংকিত করছে। পুলিশ অভিযান চালিয়ে তাদের একজনকে আটক করেছে এবং এজাহারভুক্ত সকল সন্ত্রাসী প্রকৃতির যুবকদের আটকের চেষ্টা অব্যহত রেখেছে।