Home / চাঁদপুর / চাঁদপুর শহরের ফুটপাতে শীতের পোশাক কেনার ধুম
Winter Dress

চাঁদপুর শহরের ফুটপাতে শীতের পোশাক কেনার ধুম

চাঁদপুরে শীতের তীব্রতা বাড়তে থাকায় ফুটপাতে জমে উঠেছে গরম কাপড়ের ভ্রাম্যমাণ দোকান। ক্রেতাদের আকৃষ্ট করতে ছোট বড় সব বয়সীদের স্যুয়েটার, জ্যাকেট, কোর্ট, গেঞ্জি, বেবিস্যুট, মাংকিটুপি ও কম্বলসহ নানা রংয়ের ও ধরনের শীতের পোশাক সাজিয়ে রেখেছে বিক্রেতারা।

শীতের তীব্রতা থাকায় এসব দোকানে সকাল থেকে রাত পর্যন্ত চলে বেচাকেনা। শীতে নিজেদের একটু উষ্ণ রাখতে ব্যস্ত হয়ে পড়েছে জেলার নিম্মবিত্তের মানুষগুলো। তবে ফুটপাতে ভালো পোশাক কম দামে পাওয়াতেই মধ্যবিত্তের ক্রেতারা পছন্দের পোশাকটি কিনছেন।

রোববার (৭ জানুয়ারি) চাঁদপুর শহরের চৌধুরী ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, গেঞ্জি, স্যুয়েটার, বেবিস্যুট, জ্যাকেট, কোর্ট, কম্বল সহ নানা রংয়ের ও ডিজাইনের শীতের পোশাক সাজিয়ে রেখেছে বিক্রেতারা।

আর দোকানগুলোতে নিম্মবিত্ত ও মধ্যবিত্ত শ্রেনীর লোকদের উপচে পড়া ভিড়। বড় বড় মার্কেটগুলোর চেয়ে কম দামে ভালো পোশাক পাওয়াতেই সবাই ফুটপাথে ভিড় করছেন এবং কয়েকটি দোকান ঘুরে পছন্দের পোশাকটি ক্রয় করছেন।

তবে এবার বাচ্চা ও মহিলাদের পোশাকের চাহিদা বেশি। অন্যদিকে শহরের পরিবেশ ব্যবস্থা ভালো হওয়াতেই সকাল থেকে রাত পর্যন্ত বেচাকেনা চলে। আর এসব দোকানে ৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে বাহারি শীতের পোশাক। আর কম্বল পাওয়া যাচ্ছে ৩০০ টাকা থেকে শুরু করে ৭০০ টাকার মধ্যে।

ভ্রাম্যমাণ দোকানের বিক্রেতারা বলেন, অধিক লাভের ফলে প্রতিবছরের মতো এবারো শীতের মৌসুমে ফুটপাতেই বিক্রি করছেন শীতের পোশাক। তবে অন্যবারের চেয়ে এবার শীতের শুরু থেকে বেচাকেনা একটু কম ছিলো কিন্তু এখন শীত থাকায় বেচাকেনা কিছুটা হচ্ছে। তবে শীত বাড়লে বিক্রি আরো বেশি হবে। আশা করি তখন সব ক্ষতি মিটিয়ে নিবো।

জেলার বড় বড় মার্কেট থেকে শীতের পোশাক না ক্রয় করে ফুটপাত থেকে কেন ক্রয় করছেন এমন প্রশ্নের জবাবে একজন বলেন, ওইখানে শীতের পোশাকের দাম তুলনামূলক বেশি। আর ফুটপাতে কিছুটা কম মূল্যে পোশাক পাওয়া যায় তাই এখান থেকে নেয়া হয়।

প্রতিবেদক- শরীফুল ইলাসম
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০৩ পিএম, ৭ জানুয়ারি ২০১৮, রোববার
ডিএইচ