Home / চাঁদপুর / চাঁদপুর শহরের দু’পানি বিশুদ্ধকারী প্রতিষ্ঠানকে জরিমানা
filter water

চাঁদপুর শহরের দু’পানি বিশুদ্ধকারী প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর শহরের বিভিন্ন টং দোকানে চা-বিস্কুট, রুটি-কলা খেয়ে পাশে রাখা বড় প্লাস্টিক জার থেকে নিয়ে পানি পান করছে। এসব জারে পানি দিচ্ছে নাম-বেনামে ড্রিংকিং ওয়াটার (ফিল্টার পানি) কোম্পানি।

এদের পানি বিশুদ্ধ মনে করে একটাকা দিয়ে শহরের সাধারণ মানুষ পান করে থাকেন। ফিল্টারের নামে এসব কোম্পানির পানি কতটুকু নিরাপদ তা ভোক্তাদের অনেকেরই জানার সুযোগ থাকে না। ড্রিংকিং ওয়াটার ব্যবসায়ী কোন রকম একটি পানির প্যাক্টরি দিয়েই শুরু করে দেন এ ব্যবসা। তারা যেখানে রেখে পানিকে ফিল্টার করছে তার সবটুকোই অস্বাস্থ্যকর পরিবেশে।

সে সূত্রে মঙ্গলবার (৫ জুন) চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে শহরের কয়েকটি ড্রিংকিং ওয়াটার কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এ সময় চাঁদপুর শহরের ওয়ারলেস বাজার এলাকায় চাঁদ প্রেস ওয়াটার ফ্যাক্টরিতে অভিযান চালানো হয়। সেখানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পানি ফিল্টারিং করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রফেসর পাড়ায় মক্কা ড্রিংকিং ওয়াটার প্যাক্টরিতে অভিযান করে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মিরা ও জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম।

মার্কেটিং অফিসার রেজাউল জানান, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে সামেন রেখে খদ্যে ভেজাল না করার জন্য ব্যবসায়ীদের সচেতন করার লক্ষ্যে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply