Home / চাঁদপুর / সিন্ডেকেট চক্রের দৌরাত্মে চাঁদপুর লঞ্চঘাটে ঈদ যাত্রীদের দুর্ভোগ
IMG_20180817_132425

সিন্ডেকেট চক্রের দৌরাত্মে চাঁদপুর লঞ্চঘাটে ঈদ যাত্রীদের দুর্ভোগ

সিএনজি ও অটোরিক্সা সিন্ডেকেট চক্রের দৌরাত্মে অনেকটা কৃত্রিম যান সংকটে চাঁদপুর লঞ্চঘাটে ঈদযাত্রীদের চরম দুর্ভোগ দেখা দিয়েছে। ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও যানবাহন পাচ্ছেন না অনেক যাত্রী।

চাঁদপুর লঞ্চঘাটে সরজমিনে গিয়ে দেখা যায় শুক্রবার (১৭ জুলাই) দুপুরে ঢাকা থেকে আগত ঈদে ঘুরোমুখো মানুষ সিএনজি স্কুটারের জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছে। কেউ কেউ যানবাহন না পেয়ে পায়ে হেঁটেই গন্তব্যের দিকে ছুটে চলেছেন।

অন্যান্য সময় লঞ্চঘাটের সামনে বিভিন্ন যানবাহনের ভিড় করে যাত্রীদের জন্য দাঁড়িয়ে থাকলেও শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত তা’একধম ফাঁকা ছিলো।

স্থানীয় নৌ-থানার সেকেন্ট অফিসার শিকদার হাসানুজ্জামান জানান, শুক্রবার দুপুর ১ টার দিকে ঢাকা থেকে বোগদাদীয় ৭ ও মিতালী ৭ নামের দু’টি লঞ্চ চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। লঞ্চ দু’টি ঘাটে ভিড়লে দু’টি লঞ্চের যাত্রীরা তাদের গন্তব্যে যাওয়ার জন্য সিএনজি স্কুটার অটোবাইক না পেয়ে চরম দুর্ভোগে পড়েছেন।

অন্যান্য সময়ে যাত্রীরা লঞ্চ থেকে নেমেই যেভাবে সিএনজি স্কুটারসহ বিভিন্ন যানবাহনের ভিড় দেখেছেন শুক্রবার দিন ছিলো তার ব্যাতিক্রম। যানবাহন দাঁড়িয়ে থাকার জায়গা ছিলো একেবারেই ফাঁকা। তাই যানবাহন না পাওয়ার কারণে অধিকাংশ যাত্রী লঞ্চঘাটে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখাযায়।

কোনো কোনো যাত্রী পায়ে হেঁটে কিংবা রিক্সায় চড়ে কালী বাড়ি শপথ এলাকায় গিয়ে স্কুটার নিয়ে তাদের নিজ গন্তব্যে পৌঁছেছেন। তবে দুর পাল্লার যাত্রীরা বেশি দুর্ভোগে পড়েছেন বলে স্থানীয় লোকজনের কাছ থেকে জানা গেছে। বিভিন্ন উপজেলা এবং শহরের বাহিরে যাদের গন্তব্য তারাই বেশি দুর্ভোগে পড়েছেন।

এদিকে যানবাহন কৃত্রিম সংকট তৈরি করে একটি চক্র বাড়তি ভাড়া আদায় করারও অভিযোগ পাওয়া গেছে। দুপুর কিছু যানবাহনকে দূরপাল্লা ছাড়া যাত্রী উঠাবে না বলে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। শহরের বাসিন্দা কেউ কেউ লঞ্চঘাট থেকে কালিবাড়ি আসতে চাইলে জনপ্রতি ৪০ টাকা চাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ঢাকা থেকে আগত চাঁদপুর ফরিদগঞ্জ, হাইমচর, হাজীগঞ্জ উপজেলাসহ বিভিন্ন স্থানের যাত্রীরা জানায়, তারা লঞ্চ থেকে নেমে ঘাটে কোনো সিএনজি স্কুটার না পেয়ে স্কুটারের জন্য প্রায় দু’আড়াই ঘন্টা ধরে অপেক্ষা করছেন। যারা হাতে গুনা ক’টি স্কুটার পেয়েছেন তারা নির্দিষ্ট ভাড়ার চেয়ে অধিক ভাড়া দিয়ে তাদের নিজ গন্তব্যে গেছেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১০:১০ পিএম ১৭ আগস্ট ২০১৮.শূক্রবার
এজি

Leave a Reply