Home / চাঁদপুর / চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশনে এনালগের বিপরীতে ডিজিটাল গেইট
analog gate

চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশনে এনালগের বিপরীতে ডিজিটাল গেইট

চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ ও চাঁদপুর- লাকসাম রেলপথের দায়িত্বে থাকা কর্মকর্তা লিয়াকত আলী মজুমদারের যৌর্থ ব্যবস্থাপনায় শপথ চত্বর হতে কোর্ট স্টেশন গেইট ঘর এলাকার দক্ষিণ দিক হতে উওর দিকের পৌর টাউন হল পর্যন্ত এ কুমিল্লা সড়কটির রাস্তাটি প্রসস্ত করা হয়েছে।

এ রাস্তাটি প্রসস্ত করায় শহরের পৌর এলাকাবাসী,জেলার বিভিন্ন স্থানের জনগনের যাতায়তে ও যানবাহন চলাচলে দুর্ভোগ লাগব হয়েছে বলে শহর বাসী জানান।

শুক্রবার রাতে চট্রগ্রাম বিভাগীয় উধর্বতন কর্তৃপক্ষে অনুমতি ক্রমে চাঁদপুর-লাকসাম রেলপথের দায়িত্বে থাকা কর্মকতা লিয়াকত আলীর নিদ্দের্শে চাঁদপুর রেলওয়ের কর্মচারীদের সহায়তায় শহরের বকুলতলা এলাকার চট্রগ্রাম লৌহ ঘরের ইঞ্জিনিয়ার মৃদুল চন্দ্রের ব্যবস্থাপনায় ও চাঁদপুর পৌর সভার অর্থায়নে এ কাজটি করা হয়েছে।

চাঁদপুর পৌরবাসী- পৌরসভা কর্তৃপক্ষের নিকট দীর্ঘ বহু বছর ধরে শহরের গুরুত্বপূর্ন রাস্তা তথা রেলওয়ের এ রাস্তাটি প্রসস্ত করার দাবি করেন। চাঁদপুর পৌরসভা রাস্তা প্রসস্ত করার প্রয়োজনে কোর্টস্টেশন গেইট ঘরটি কয়েক বছর পূর্বে সরিয়ে ফেলে রাস্তা প্রসস্ত করার জন্য। কিন্তু রেলওয়ের অনুমতির জন্য এনালক গেইটটি সরাতে পারেনি চাঁদপুর পৌরসভা। যার ফলে রাস্তাটি ও প্রসস্ত করা যাচিছলনা। এর ফলে শপথ চত্বর হতে টাউন হল পর্যন্ত প্রতিদিন এখানে যানবাহনের যানজট লেগে যানবাহনে দুর্ভোগের পড়তে হয় পথচারীদের। এ ছাড়া এখানে পৌরসভা রাস্তা প্রসস্ত করার জন্য গেইট ঘর সরালে ও এনালক গেইটটি সরাতে পারেনি।

এ ছাড়া এখানে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা অবৈধ ভাবে গেইটের চার দিকে দোকান বসিয়ে ব্যবসা করে যাচেছ। যার ফলে এখানে যানজট অনেকাংশে লেগে থাকতে দেখা যায়।

এ সবদিক বিবেচনা করে ও অবশেষে প্রধানমন্ত্রীর চাঁদপুরে আগমনে পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ এ গুরুত্বপূর্ন দায়িত্বটি পালন করে প্রশংসার দাবিদার হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুর আগমনে তিনি এ পথটি দিয়ে হাইমচর থেকে সড়ক পথে চাঁদপুর স্টেডিয়ামে জনসভায় যোগ দিবেন।

রলওয়ে কোর্ট স্টেশন এলাকার এনালগ গেইট সরিয়ে ডিজিটার গেইট স্থাপন করা হয়েছে। যদিও এ ধরনের এনালক গেইটটি থাকায় এ গুরুত্বপূর্ন রাস্তাটির কাজও করা সম্ভব হয়নি। অনেক দিন পরে হলেও পৌরসভা এ রাস্তাটি প্রসস্ত করে দেওয়ায় পৌর এলাকার সচেতন পৌরবাসী মেয়রকে সাধুবাদ জানিয়েছেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম: