Home / উপজেলা সংবাদ / চাঁদপুর রায়পুর সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ
চাঁদপুর রায়পুর সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ

চাঁদপুর রায়পুর সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ

সানাউল হক, ফরিদগঞ্জ: আপডেট: ১০:১৫ অপরাহ্ণ, ০৬ সেপ্টেম্বর ২০১৫, রোববার

চাঁদপুর-ফরিদগঞ্জ-রায়পুর সড়কের দুই পাশের সরকারি জায়গা দখল নিয়ে শনিবার ফরিদগঞ্জ উপজেলা আইনশৃঙ্গলা সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এদিকে শনিবার ফরিদগঞ্জ থানা এস আই মনিরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে বাসস্ট্যান্ড সহ সড়কের দুপাশের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য অবৈধ দখলদারদের মৌখিক নোটিশ দেন।

এ সর্ম্পকে এস আই মনিরুল ইসলাম বলেন, “উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সড়কের দুপাশ থেকে সকল অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার জন্য আমি মৌখিক নোটিশ দিয়ে এসেছি। স্বল্প সময়ে মধ্যে স্ব উদ্যোগে অবৈধ স্থপানা সরিয়ে না ফেললে বোল্ডেজার দিয়ে সব গুড়িয়ে দেওয়া হবে।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন বলেন, “ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে নতুন যে অবৈধ স্থাপনা নির্মান করা হচ্ছিল তা দেখতে দৃষ্টিকটু। তাই তা নির্মান বন্ধে নির্দেশ প্রদান করা হয়েছে। এবং এ নিয়ে উপজেলা আইন শৃঙ্খল সমন্বয় সভায় আলোচনা হয়েছে সড়কের দুপাশের স্থাপনা স্ব উদ্যোগে সরিয়ে না ফেললে তা বোল্ডেজার দিয়ে গুড়িয়ে দেওয়া হবে। তবে তিনি বলেন এটি সড়ক ও জনপদ বিভাগের দায়িত্ব। এ নিয়ে আমার খুব বেশি কিছু করার নেই।”

উল্ল্যেখ গত শুক্রবার জেলা আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভায় ফরিদগঞ্জের স্থানীয় সাংসদ জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভুইয়া বলেন, সরকারি সম্পত্তি দখলের মহোৎসব চলছে এবং এর জন তিনি রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনকে দায়ী করেন।

সড়কও জনপদ বিভাগের সার্ভেয়ার মোঃ মারুফ এ প্রতিনিধিকে বলেন, জেলা প্রশাসক কিংবা ম্যাজিস্টেট অর্ডার দিলে আমরা সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে এ ধরনের অভিযান পরিচালনা করতে পারি। তবে যেহেতু অবৈধ দখলের ব্যাপক অভিযোগ আসছে তাই আরেকটি অভিযান পরিচালনা করা হবে।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫।