Home / চাঁদপুর / চাঁদপুর মেডিক্যাল কলেজের শিক্ষার্থীর সমাবেশ ও মানববন্ধন
চাঁদপুর মেডিক্যাল কলেজের শিক্ষার্থীর সমাবেশ, চাঁদপুর মেডিক্যাল কলেজের শিক্ষার্থীর সমাবেশ ও মানববন্ধন

চাঁদপুর মেডিক্যাল কলেজের শিক্ষার্থীর সমাবেশ ও মানববন্ধন

চাঁদপুর মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা ২ বছর ইন্টার্ণশীপ প্রস্তাবনা বাতিলের দাবিতে সোমবার (২সেপ্টেম্বর) দুপুরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে। চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকায় প্রায় ৫০ জন মেডিক্যাল কলেজের ছাত্র-ছাত্রী তারা তাদের দাবি তুলে ধরে সড়ককে সমাবেশ ও মানববন্ধন করে।

মেডিক্যাল কলেজ ছাত্র সংগঠন পরিষদের আহ্বায়ক ফজলে রাব্বি বলেন,‘২০১২ সালে মেডিক্যাল এসোসিয়েশন কারিকুলাম বাংলাদেশ থেকে নির্দেশ ছিলো মেডিক্যাল কোর্সপ্লান সাড়ে ৫ বছর এবং ইন্টারর্ণি এক বছর হবে। কিন্তুু ২০১৯ সালে ৭ আগস্ট এ প্রজ্ঞাপনের বিরুদ্ধে স্বাস্থ্যমন্ত্রী ও প্রধান কর্মকর্তারা কোর্সপ্লান ঠিক রেখে ইন্টার্ণি ২ বছরে উন্নতি করে। আর এক বছর ঠিক করা হয় উপজেলা পরিষদে। এ বিষয়ে আমাদের যথেষ্ঠ অভিমত রয়েছে।

তিনি আরো বলেন,‘আমরা কোনো ভাবেই এ প্রজ্ঞাপন মানতে রাজি নই। যার প্রধান কারণ হচ্ছে,জেলা পর্যায় মেডিক্যালে গেলে রেজিস্ট্রার্ড ও সিএ বা বিভিন্ন অধ্যাপকের সাহয্যে আমরা শিক্ষা অর্জন করতে পারি কিন্তু উপজেলা পর্যায়ে গেলে আমরা এ সুবিধাগুলো পাবো না। আমরা ২ বছর ইন্টার্ণশীপ এর প্রস্তাবনা মানি না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

সমাবেশ ও মানববন্ধনে মেডিক্যাল কলেজ ছাত্র সংগঠন পরিষদের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন লামিয়া নৌরিন, সিজান শেখ,নাবিকুল হাসনাথ,মিজানুর রহমান রাহাত, সাফায়াত সাইফুল্লাহ, মো.মিজানুর রহমান।

শরীফুল ইসলাম
২ সেপ্টেম্বর ২০১৯