Home / উপজেলা সংবাদ / চাঁদপুর মাদ্রাসারোডে রেলওয়ের খাল দখলের প্রতিযোগিতা
চাঁদপুর মাদ্রাসারোডে রেলওয়ের খাল দখলের প্রতিযোগিতা

চাঁদপুর মাদ্রাসারোডে রেলওয়ের খাল দখলের প্রতিযোগিতা

‎Tuesday, ‎May ‎19, ‎2015  09:05:35 PM

মো. জাবেদ হোসেন :

চাঁদপুর শহরের মাদ্রাসা রোডে রেলওয়ের খাল দখলের প্রতিযোগিতা চলছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, সেখানে যে যার ইচ্ছা মতোই বাঁশ দিয়ে বিশাল আকারে বেড়া দিয়ে ড্রেজিংয়ের মাধ্যমে বালি দিয়ে ভরাট করছে।

জানা যায়, এ খালটি স্বাধীনতার পর থেকেই ৪০ শতাংস জায়গা জুড়ে ছিলো। সেখান দিয়ে নদীর জোয়ার-ভাটার পানি আসা-যাওয়া করতো। সেখানে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করা হতো। বছর শেষে সাধারণ মানুষজনও মাছ ধরতো।

বর্তমানে খালটি কিছু ভূমি দস্যুর দখলে চলে গিয়ে সেটি আনুমানিক ৬ শতাংশ জায়গার মতো অবশিষ্ট রয়েছে। এই খালটির সাথে নদীর কোনো সংযুক্তি নেই।

অনুসন্ধানে জানা গেছে, এই খালটি বর্তমানে ভরাট করেছেন খানদের কান্দির মোঃ আদু মোল্ল¬া, বাবুল প্রধানিয়া, আবু ছাহিদ খান, মোঃ আহসান খান, মজিব মাস্টার, ইউনুছ আলী তপদ্দার।

জানা গেছে, তারা বর্তমানে খালটি জোরপূর্বকভাবে দখল করেছেন।

দেখা যায়, পূর্বে যেখানে কাঠের পুল ছিলো, তা পৌরমেয়র জনগণের সুবিধার কথা চিন্তা করে ভেঙ্গে কালভার্ট করে দেন। তার পাশে মানুষ চলাচলের রাস্তাটিও বর্তমানে দখল হয়ে গেছে।

এলাকার সাধারণ মানুষের অভিযোগ, এ খালটি সম্পূর্ণভাবে ভূমিদস্যুদের কবলে পরে ভরাট হয়ে গেলে পানি নিস্কাশনের কোনো ব্যবস্থা থাকবে না। একটু বৃষ্টি হলেই এলাকার বসতঘরগুলো পানিতে তলিয়ে যায়। এলাকার প্রভাবশালীদের খুঁটির জোরে খালটি দখল হয়ে যাচ্ছে।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এলাকার মানুষের দাবি, খালটি অবৈধ দখলদার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হোক।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।