Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর মডেল থানায় কমিউনিটি পুলিশিং গঠনে সভা
চাঁদপুর মডেল থানায় কমিউনিটি পুলিশিং গঠনে সভা

চাঁদপুর মডেল থানায় কমিউনিটি পুলিশিং গঠনে সভা

চাঁদপুর সদর মডেল থানায় কল্যাণপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটি গঠনে শনিবার রোববার (২৩ জুন ) সন্ধা ৮ টায় আলোচনা সভা অনুষ্ঠিত। কল্যাণপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটি গঠনে চাঁদপুর সদর মডেল থানায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অধ্যাপক সালেহ উদ্দিন জিন্নাহ এর পরিচালায় উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর মডেল থানার ইন্সপেক্টর আব্দুর রব। তিনি উপস্থিত সকলের উদ্বেশ্যে বলেন, ‘ ২০০৭ সালে এ স্লোগানকে সামনে নিয়ে কমিউনিটি পুলিশিং কার্যক্রম শুরু করা হয়। পুলিশই জনতা জনতাই পুলিশ এ স্লোগানকে সামনে রেখে চাঁদপুর থেকে কমিউনিটি পুলিশিং গঠন কার্যক্রম শুরু করা হয়েছে। বর্তমানে চাঁদপুর শহরের অবস্থা, দিনের চাঁদপুরের চেয়ে রাতের চাঁদপুর অনেক নিরাপদ।

তিনি আরো বলেন,‘ মাদক, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি, এলাকার যুব সমাজকে ধ্বংস করার জন্য যারা মাদকের সাথে জড়িত আছে, বাল্যবিবাহের সহযোগিতা করে এমন লোকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণে পুলিশকে সহায়তা করবেন। ‘

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধরণ সম্পাদক অধ্যাপক মো.ওমর ফারুক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী,সাবেক ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো.মোজাম্মেল হোসেন মিজি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শফিকুল ইসলাম সফু,সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক এমএম কামাল, আলহাজ্ব জয়নাল আবদিন পাটওয়ারী, মেম্বার মো. ইমাম ফরাজি, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ও মেম্বার জোসনা বেগম।

এসময় আরো উপস্থিত ছিলেন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, নেতৃবৃন্দ ও ইউপি সদস্য বৃন্দ, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দসহ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : আনোয়ারুল হক
২৩ জুন ২০১৯