Home / চাঁদপুর / ‘চাঁদপুর বিটিসিএলের কার্যক্রমে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরাই অসন্তুষ্ট’
btcl-chandpur-news

‘চাঁদপুর বিটিসিএলের কার্যক্রমে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরাই অসন্তুষ্ট’

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান বলেছেন, চাঁদপুর বিটিসিএলের কার্যক্রমে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরাই অসন্তুষ্ট আর সধারণ মানুষের ভোগান্তি কথা না বললেই চলে। তা মেরামতের মাধ্যমে কমিয়ে আনতে হবে।

রোববার (১৯ আগস্ট) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উন্নয়ন সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন রেজিস্ট্রেশনবিহীন মোটরযান চলাচল রোধে মোবাইল কোট পরিচালনা অব্যাহত থাকবে। ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে দালালের দৌরাত্ম বেড়ে গেছে। তাই হাসপাতালে নিয়মিত পুলিশ সদস্য রাখার ব্যবস্থা করা হচ্ছে। এছাড়াও মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক আরো বলেন, পবিত্র ঈদুল আযহায় এ বছর ২শ’ ৬টি পশুর হাট রয়েছে। প্রতিটি পশুর হাটে মেডিকেল টিম কাজ করছে। হাটে সুস্থ্য পশু নিশ্চিত করতে হবে। ঈদকে সামনে রেখে জাল টাকা চক্ররা সক্রিয় হয়ে উঠেছে। তাই জাল টাকা রোধে সকলকে সচেতন হতে হবে। পশুর হাটে পুলিশসহ অন্যান্য নিরাপত্তা কর্মীরা থাকবে। কোথায় কোন সমস্যা হলে সাথে সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেও জানানোর জন্য আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে ১৯ থেকে ২৪ তারিখ পর্যন্ত চাঁদপুর লঞ্চঘাটে পর্যাপ্ত পরিমান ভীড় হবে। তাই লঞ্চঘাটে যাত্রীদের নিরাপত্তায় ১৫ জন রোভার, কোষ্টগার্ড ও নৌ-পুলিশ কাজ করছে। লঞ্চের ছাদে যাত্রী উঠানো যাবে না। লঞ্চের ছাদে যাত্রী পাওয়া গেলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে। মানুষের আসা ও যাওয়া দুটিই যেন হয় নিরাপদ। সেই লক্ষ্যে যাত্রী সাধারণের নিরাপত্তায় সর্বক্ষন পাশে থাকবে জেলা প্রশাসন।

সভায় বিগত কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, সির্ভিল সার্জন ডাঃ মোঃ সাইদুজ্জামান, ২৫০ শয্যা বিশিষ্ট্য চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আনোয়ারুল আজিম, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, জেলা নির্বাচন অফিসার মোঃ নূরুল আলম, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল মোতালেব (আবদুল্লাহ), মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচ এম মাহফুজুর রহমান।

এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply