Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর বাগাদী ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা
চাঁদপুর বাগাদী ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

চাঁদপুর বাগাদী ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

‘চাই স্বচ্ছ, জবাবদিহি ও জনঅংশগ্রহণমূলক ইউনিয়ন পরিষদ’ এ স্লোগানকে সামনে রেখে বাগাদী ইউনিয়ন পরিষদের আয়োজনে ও সচেতন নাগরিক কমিটির চাঁদপুরের সহযোগিতায় রোবাবার (২৬ জুন) বেলা সাড়ে ১১টায় বাগাদী ইউনিয়ন কমপ্লেক্সে ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়।

টিআইবি’র রাজন চন্দ্র দের পরিচালনায় ৯১,৭৪,৩৩০ টাকার বাজেট ঘোষণা করেন পরিষদের সচিব মো. মনসুর আহমেদ।

উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সনাক সভাপতি কাজী শাহাদাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান বলেন, ‘স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালী করার জন্য সবার অংশগ্রহণের মাধ্যমে উন্মুক্ত বাজেট ঘোষণা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সরকারের পদক্ষেপগুলি তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন করতে হলে ইউনিয়ন পরিষদের কার্যক্রম সঠিকভাবে সম্পাদন করতে হবে। ইউনিয়নের সকল কার্যক্রমে জনগণের সম্পৃক্ততা আরো বাড়াতে হবে। পরিষদের ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের সফল বাস্তবায়নের জন্য উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠান অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এতে বাজেট ব্যবহারে স্বচ্ছতা বৃদ্ধি পাবে। এ লক্ষ্যে সনাক ও টিআইবি’র উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানের আয়োজন প্রশংসনীয় উদ্যোগ। উন্মুক্ত বাজেট ঘোষণা বাগাদী ইউনিয়নের জন্য একটি যুগান্তকারী পদক্ষেপ।’

তিনি আরো বলেন, ‘বাগাদী ইউনিয়নে মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিংরোধে পুলিশ প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা থাকবে। যে সকল নারী ও শিশু নির্যাতনের শিকার হচ্ছে তাদের জন্য চাঁদপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ে আইনী সহযোগিতার ব্যবস্থা রয়েছে। চাঁদপুরকে শীঘ্রই মাদকমুক্ত জেলা হিসেবে ঘোষণা করা হবে। মাদক, নারী নির্যাতন ও বাল্যবিবাহরোধে পরিষদের জনপ্রতিনিধিদের ইতিবাচক ভূমিকা পালন করতে হবে।’

স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য আলহাজ্ব প্রফেসর মনোহর আলী, সনাক সদস্য মো. আব্দুল মালেক, মুক্তিযোদ্ধা আবুল কালাম, বাগাদী ইউনিয়নের মো. শাহজাহান পাঠান, মো. জাকির হোসেন, কমিউনিটি পুলিশিং এর মো. জাকির হোসেন মিরন, ইউপি সদস্য রিয়াজ উদ্দিন পাটওয়ারী ভুট্রু ও শাহিদা বেগম, টিআইবির এরিয়া ম্যানেজার মো. আমিনুল ইসলাম।
প্রতিবেদক- শরীফুল ইসলাম